ছন্দে না থাকা কৌতিনিয়োর পাশে পিকে

ঘরের মাঠে রায়ো ভাইয়েকানোর বিপক্ষে লা লিগার ম্যাচে বাজে পারফরম্যান্সের জন্য সমর্থকদের দুয়ো শুনতে হয়েছে বার্সেলোনার ফিলিপে কৌতিনিয়োকে। তবে সতীর্থকে নিয়ে আশাবাদী কাতালান দলটির অভিজ্ঞ ডিফেন্ডার জেরার্দ পিকে। ব্রাজিলের এই মিডফিল্ডার দ্রুতই ছন্দে ফিরবেন বলে বিশ্বাস করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2019, 09:43 AM
Updated : 10 March 2019, 09:43 AM

কাম্প নউয়ে শনিবার লিগের পয়েন্ট তালিকায় অবনমন অঞ্চলে থাকা ভাইয়েকানোকে ৩-১ গোলে হারায় এরনেস্তো ভালভেরদের দল। প্রথমার্ধে অধিনায়ক লিওনেল মেসির পাস থেকে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে সহজ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন কৌতিনিয়ো। ৮০তম মিনিটে তাকে তুলে নিয়ে ইভান রাকিতিচকে মাঠে নামান ভালভেরদে।

চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলে আট গোল করেছেন ২৬ বছর বয়সী কৌতিনিয়ো। তবে গত বছরের অক্টোবর থেকে এ পর্যন্ত করেছেন মোটে তিন গোল।

গত বছরের জানুয়ারিতে ১৬ কোটি ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনায় আসা কৌতিনিয়োর কাছে সমর্থকদের প্রত্যাশা একটু বেশিই বলে স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কাকে জানান পিকে।

“ফিলিপে ভালো একটা মৌসুম কাটাচ্ছে। অবশ্যই তার দাম খুব বেশি ছিল। তাই তার পারফরম্যান্সের ওপর প্রত্যাশা আরও বেশি।”

“ভক্ত-সমর্থকদের প্রতিক্রিয়াকে আমাদের মেনে নিতে হবে। কারণ তারা আমাদেরই সমর্থক। কিন্তু দলের ভেতর থেকে আমাদের তাকে সমর্থন দিতে হবে। মৌসুমটা ভালোভাবে শেষ করতে আমাদের তার সেরাটা প্রয়োজন। আর আমি নিশ্চিত যে সে তার সেরা ছন্দে ফিরবে।”

লা লিগায় ২৭ ম্যাচে ১৯ জয় ও ছয় ড্রয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা বার্সেলোনার সংগ্রহ ৬৩ পয়েন্ট। ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক