কম্বোডিয়ার মাঠে বাংলাদেশের জয়

দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক খেলে বাংলাদেশ শেষ দিকে পেল কাঙ্ক্ষিত গোলের দেখা। কম্বোডিয়াকে তাদের মাঠেই প্রীতি ম্যাচে হারালো জেমি ডের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2019, 01:43 PM
Updated : 9 March 2019, 02:22 PM

শনিবার রাতে নম পেনের অলিম্পিক স্টেডিয়ামে রবিউল হাসানের শেষ দিকের গোলে ১-০ জিতেছে বাংলাদেশ। টানা দুই হারের পর জয়ে ফিরল দল। বঙ্গবন্ধু গোল্ড কাপের গ্রুপ পর্বে গত অক্টোবরে লাওসকে সবশেষ হারিয়েছিলেন জামাল-বিপলুরা।
 
দেশে থাকতে এই ম্যাচ নিয়ে জয় এবং অভিজ্ঞতা নেওয়া-এই দুই লক্ষ্যের কথা জানিয়েছিলেন বাংলাদেশ কোচ। দিয়েছিলেন ভালো খেলার প্রতিশ্রুতিও। তবে প্রথমার্ধে জীবন-বিপলুরা প্রতিপক্ষ গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষা নিতে পারেননি।
 
৩৪তম মিনিটে কম্বোডিয়ার চং বুন্নাথের হেড অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে গেলে এগিয়ে যাওয়া হয়নি ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ২০ ধাপ এগিয়ে থাকা কম্বোডিয়ার।
 
৫৪তম মিনিটে এগিয়ে যাওয়ার ভালো একটি সুযোগ নষ্ট হয় বাংলাদেশের। ফরোয়ার্ড মতিন মিয়ার বাড়ানো বল ধরে ডি-বক্সের বাইরে থেকে জামাল ভূইয়ার ডান পায়ের জোরালো শট ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে কম্বোডিয়ার ত্রাতা গোলরক্ষক।
 
৭২তম মিনিটে মতিনকে তুলে নিয়ে মোহাম্মদ ইব্রাহিমকে এবং চার মিনিট পর নাবীব নেওয়াজ জীবনের জায়গায় মাহবুবুর রহমান সুফিলকে নামান বাংলাদেশ কোচ। বাংলাদেশের আক্রমণের ধারও বাড়তে থাকে।
 
বাংলাদেশ কাঙিক্ষত গোলের দেখা পায় ৮২তম মিনিটে। সতীর্থের লম্বা করে বাড়ানো বল দারুণভাবে নামিয়ে সুফিল বাড়ান রবিউলের উদ্দেশে। ডি-বক্সের ভেতর থেকে প্লেসিং শটে জাল খুঁজে নেন বিপলু আহমেদের বদলি নামা এই মিডফিল্ডার। বাকিটা সময় এ গোল ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।