রায়ো ভাইয়েকানোকে নিয়ে সতর্ক বার্সেলোনা

লা লিগায় ঘরের মাঠে রায়ো ভাইয়েকানোর মুখোমুখি হওয়ার আগে শিষ্যদের সতর্ক করেছেন বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2019, 10:03 AM
Updated : 9 March 2019, 10:03 AM

শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে এগারোটায় কাম্প নউয়ে ভাইয়েকানোর বিপক্ষে খেলবে ভালভেরদের দল। লিগে নিজেদের শেষ পাঁচ ম্যাচের সবগুলিতেই হেরেছে পয়েন্ট তালিকায় অবনমন অঞ্চলে থাকা ভাইয়েকানো। অন্যদিকে পুরো মৌসুমে লিগে এখন পর্যন্ত মাত্র দুটি হারের মুখ দেখা বার্সেলোনা রয়েছে তালিকার শীর্ষে।

চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে তাদেরই মাঠে উড়িয়ে দিয়ে কোপা দেল রের ফাইনালে পৌঁছায় বার্সেলোনা। লা লিগায় পয়েন্ট তালিকার দুইয়ে থাকা আতলেতিকো মাদ্রিদের চেয়ে তারা এগিয়ে আছে ৭ পয়েন্ট। আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি পর্বে ঘরের মাঠে ফরাসি ক্লাব লিঁওর মুখোমুখি হবে তারা।

প্রতিপক্ষ হিসেবে ভাইয়েকানোকে সমীহ করছেন বলে সংবাদ সম্মেলনে জানান ভালভেরদে।

“কঠিন বিষয় হল যে প্রথম বিভাগের যে কোনো দল আরেক দলকে হারাতে পারে। যে কোনো পরিস্থিতিতেই লিগের ম্যাচগুলোতে তিন পয়েন্ট পাওয়াটা কঠিন।”

“আমরা মৌসুমের শেষ দিকে এসে পড়ছি। আর এটা পরিস্থিতিকে আরও কঠিন করে তুলেছে। কারণ হাতে আর খুব বেশি ম্যাচ অবশিষ্ট নেই। দলগুলোকে লক্ষ্যে পৌঁছাতে চেষ্টা করতে হবে।”

“কেউ শিরোপার জন্য লড়ছে, কেউ অবনমন এড়াতে, আর কেউ ইউরোপের প্রতিযোগিতায় জায়গা করে নিতে। এটা সত্যি যে এই মুহূর্তে রায়ো একটা কঠিন অবস্থায় দাঁড়িয়ে আছে। কিন্তু ভুলে গেলে চলবে না যে মৌসুমের শেষদিকে তলানির দলগুলো সবসময় অনেক পয়েন্ট অর্জন করে এবং চমক উপহার দেয়।”

লিগে ২৬ ম্যাচে ১৮ জয় ও ছয় ড্রয়ে বার্সেলোনার সংগ্রহ ৬০ পয়েন্ট।