শিরোপার পথে ইউভেন্তুসের আরেক ধাপ

লিগ শিরোপা ধরে রাখার পথে আরও একধাপ এগিয়ে গেছে ইউভেন্তুস। মইজে কেনের জোড়া গোলে উদিনেজেকে হারিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2019, 09:24 PM
Updated : 25 March 2019, 09:32 AM

নিজেদের মাঠে শুক্রবার রাতে সেরি আর ম্যাচটি ৪-১ গোলে জিতে নিয়মিত একাদশের অনেককে ছাড়া খেলতে নামা ইউভেন্তুস। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে ১৯ পয়েন্টে এগিয়ে গেছে টানা সাতবারের চ্যাম্পিয়নরা।

ক্রিস্তিয়ানো রোনালদো ও পাওলো দিবালাদের অনুপস্থিতিতে একাদশে সুযোগ পেয়ে জ্বলে ওঠা কেন প্রথমার্ধে দুবার বল জালে পাঠান। দ্বিতীয়ার্ধে শিরোপাধারীদের বাকি দুই গোল করেন এমরে কান ও ব্লেইস মাতুইদি।

একাদশ মিনিটে বাঁ দিক থেকে আলেক্স সান্দ্রোর দারুণ ক্রস ছোট ডি-বক্সের বাইরে পেয়ে প্রথম ছোঁয়ায় প্লেসিং শটে গোলরক্ষককে পরাস্ত করেন কেন। আর ৩৯তম মিনিটে মাঝমাঠে প্রতিপক্ষের ভুলে বল পেয়ে বাঁ দিক দিয়ে দ্রুত এগিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন তরুণ ইতালিয়ান এই ফরোয়ার্ড।

৬৮তম মিনিটে জার্মান মিডফিল্ডার কানের স্পট কিকে ব্যবধান বাড়ায় ইউভেন্তুস। আবারও দারুণ ক্ষিপ্রতায় ডি-বক্সে ঢুকে পড়া কিন ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর ৭১তম মিনিটে উরুগুয়ের মিডফিল্ডার রদ্রিগো বেন্তানকুরের ক্রসে নিচু হয়ে নেওয়া হেডে স্বাগতিকদের চতুর্থ গোলটি করেন ফরাসি মিডফিল্ডার মাতুইদি।

৮৪তম মিনিটে কোনাকুনি শটে অতিথিদের একমাত্র গোলটি করেন ইতালিয়ান ফরোয়ার্ড কেভিন লাজানিয়া।

আসরে এখন পর্যন্ত অপরাজিত ইউভেন্তুস ২৭ ম্যাচে ২৪ জয় ও তিন ড্রয়ে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। এক ম্যাচ কম খেলা নাপোলির পয়েন্ট ৫৬।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি পর্বে আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে ইউভেন্তুস। প্রথম পর্বে প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে হারায় আসছে ম্যাচটি স্বাগতিকদের জন্য হতে যাচ্ছে বাঁচা-মরার লড়াই।