২ মাসের জন্য মাঠের বাইরে রিয়ালের ভিনিসিউস

আয়াক্সের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার ম্যাচে আরেকটি ধাক্কা খেয়েছে রিয়াল মাদ্রিদ। পায়ে চোট পেয়ে প্রায় দুই মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2019, 04:50 PM
Updated : 6 March 2019, 04:50 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার শেষ ষোলোর ফিরতি পর্বে ৪-১ গোলে হেরে যাওয়া ম্যাচের ৩৫তম মিনিটে অশ্রুসিক্ত চোখে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন ভিনিসিউস।

প্রতিপক্ষের এক চ্যালেঞ্জে পায়ে আঘাত পান ১৮ বছর বয়সী এই ফুটবলার। বুধবার আঘাত পাওয়ার স্থানে পরীক্ষা করে রিয়াল মাদ্রিদ এক বিবৃতিতে জানায়, তার ডান পায়ের লিগামেন্ট ছিঁড়ে গেছে। 

ভিনিসিউসকে কতদিন মাঠের বাইরে থাকতে হবে, এ বিষয়ে কিছু জানানো হয়নি বিবৃতিতে। তবে সুস্থ হয়ে তার মাঠে ফিরতে দুই মাসের মতো সময় লাগতে পারে বলে ইএসপিএন এফসি তাদের প্রতিবেদনে জানিয়েছে।

পানামা ও চেক রিপাবলিকের বিপক্ষে এ মাসে হতে যাওয়া ব্রাজিলের দুটি প্রীতি ম্যাচের জন্য ভিনিসিউসকে দলে নিয়েছিলেন কোচ তিতে। তবে চোট পাওয়ায় ব্রাজিল জাতীয় দলে তরুণ এই উইঙ্গারের অভিষেকের অপেক্ষা দীর্ঘ হলো।

আয়াক্সের বিপক্ষে ম্যাচের ২৯তম মিনিটে লুকাস ভাসকেসও চোট পান। স্প্যানিশ এই ফরোয়ার্ড হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন বলে ধারণা করা হচ্ছে। আর শেষ দিকে গোড়ালির গাঁটের সমস্যার কারণে ম্যাচ শেষ করতে পারেননি ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেল।

ভিনিসিউসের পাশাপাশি এই দুই জনকেও হয়তো আগামী রোববার লা লিগায় রিয়াল ভায়াদলিদের বিপক্ষে ম্যাচে পাবে না ৪৮ পয়েন্ট নিয়ে লিগের তৃতীয় স্থানে থাকা সান্তিয়াগো সোলারির দল। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে আছে রিয়াল মাদ্রিদ।