‘মৌসুম শেষ’ রিয়ালের

ঘরের মাঠে আয়াক্সের কাছে অপ্রত্যাশিত হারের পর কোনো অজুহাত খুঁজতে রাজি নন রিয়াল মাদ্রিদের স্প্যানিশ ডিফেন্ডার দানি কারভাহাল। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ায় চলতি মৌসুমে কোনো শিরোপা জয়ের সম্ভাবনা নেই বলেও মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2019, 09:46 AM
Updated : 6 March 2019, 11:56 AM

মঙ্গলবার সান্তিয়াগো বের্নাবেউয়ে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি পর্বে ৪-১ গোলে হারে সান্তিয়াগো সোলারির দল। দুই লেগ মিলিয়ে ৫-৩ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার-ফাইনালে পৌঁছায় আয়াক্স।

ঘরের মাঠে তিনদিনের ব্যবধানে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে দুই হারের ধাক্কা দল সামলাতে পারেনি বলে মনে করেন কারভাহাল। গত বুধবার সেমি-ফাইনালের ফিরতি পর্বে বার্সেলোনার কাছে ৩-০ গোলে হেরে কোপা দেল রে থেকে বিদায় নেয় রিয়াল। শনিবার লা লিগায় চির প্রতিদ্বন্দ্বীদের কাছেই ১-০ গোলে হেরে শীর্ষে থাকা দলটির থেকে ১২ পয়েন্ট পিছিয়ে পড়ে তারা।

“এই সপ্তাহে ঘরের মাঠেই আমরা সবকিছু হারালাম।”

“আজ রাতে (মঙ্গলবার) আমরা কোনো অজুহাত খুঁজছি না। তারা আমাদের চেয়ে ভালো খেলল এবং পরের পর্বে যাওয়াটা তাদের প্রাপ্য।”

“ঘরের মাঠে বার্সার কাছে দুই হারের ধাক্কা কাটিয়ে ওঠা কখনোই সহজ নয়। কিন্তু আমরা জয়ের চিন্তা মাথায় নিয়েই এখানে এসেছিলাম। দুইটা ভুল আমাদের ০-২ ব্যবধানে পিছিয়ে দিল... আর ০-৩ ব্যবধানটা আমাদের মৃত্যু নিশ্চিত করল।”

লা লিগায় বাকি ১২ রাউন্ডে অতি নাটকীয় কিছু না হলে সোলারির দলের লিগ শিরোপা জয়ের সম্ভাবনা নেই বললেই চলে। বাস্তবতা মেনে নিচ্ছেন কারভাহালও।

“এটা স্পষ্ট যে আমাদের এই মৌসুম শেষ। লা লিগায় আমরা কঠোর পরিশ্রম করে যাব, পেশাদার হিসেবে যা আমাদের করতে হবে।”