এভারটনের মাঠে লিভারপুলের হোঁচট

গোল করতে পারেননি মোহামেদ সালাহ। বদলি নামা রবের্তো ফিরমিনোও হলেন ব্যর্থ। এভারটনের মাঠে ড্র করে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে ফেরার সুযোগ হারালো লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2019, 06:17 PM
Updated : 3 March 2019, 06:31 PM

রোববার গোলশূন্য ড্র করা লিভারপুল ২৯ ম্যাচে ২১ জয় ও সাত ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। সমান ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে শনিবার এএফসি বোর্নমাউথের মাঠে ১-০ গোলে জেতা ম্যানচেস্টার সিটি।

প্রথমার্ধে এভারটনের গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি লিভারপুল। চতুর্দশ মিনিটে দলটির তারকা ফরোয়ার্ড সালাহ সতীর্থের বাড়ানো বল ধরে ঠিকঠাক শট নিতে পারেননি। একটু পর দুর্বল শটে হতাশা বাড়ান মিশরের এই ফরোয়ার্ড।

২৮তম মিনিটে ভালো একটি সুযোগ নষ্ট হয় প্রথম লেগে অ্যানফিল্ডে এভারটনকে ১-০ গোলে হারানো লিভারপুলের। ফাবিয়ানোর বাড়ানো বল ধরে দ্রুত আক্রমণে ওঠা সালাহ গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি। তার শট হাত বাড়িয়ে আটকান জর্ডান পিকফোর্ড। এরপর জর্ডান হেন্ডারসনের ফিরতি শটও লক্ষ্যভ্রষ্ট হয়।

প্রথমার্ধের শেষ দিকে থিও ওয়ালকটের শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে গেলে এগিয়ে যাওয়া হয়নি এভারটনের।

৫৭তম মিনিটে হেন্ডারসনের বাড়ানো বল প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে পেয়ে যান সালাহ। তবে বলের গতির সঙ্গে তাল মেলাতে না পেরে এবার শটই নিতে পারেননি লিগে এ পর্যন্ত ১৭ গোল করা এই ফরোয়ার্ড।

৬৩তম মিনিটে দিভোক ওরিগিকে তুলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনোকে নামান ক্লপ। খেলার গতি বাড়লেও শেষ পর্যন্ত গোল অধরাই থেকে যায় লিভারপুলের।

২৯ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে টটেনহ্যাম হটস্পার তৃতীয় স্থানে আছে। চতুর্থ স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৫৮। ইউনাইটেডের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল।

রোববার অন্য ম্যাচে ফুলহ্যামের মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরা চেলসি ৫৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।