গোল না করতে পারাতেই রিয়ালের হার: রামোস

তিন দিনের ব্যবধানে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ঘরের মাঠে দুইবার হারতে হয়েছে, একবারও বল জড়ানো যায়নি প্রতিপক্ষের জালে। লা লিগায় বর্তমান চ্যাম্পিয়নদের কাছে হারের পর কোনো অজুহাত দিতে রাজি নন রিয়াল মাদ্রিদের অধিনায়ক সের্হিও রামোস। গোল করতে না পারাকেই হারের কারণ বলে মনে করেন স্প্যানিশ এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2019, 08:48 AM
Updated : 3 March 2019, 08:48 AM

শনিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে ১-০ গোলে হারে সান্তিয়াগো সোলারির দল। ২৬তম মিনিটে পার্থক্য গড়ে দেওয়া একমাত্র গোলটি করেন বার্সেলোনার ক্রোয়াট মিডফিল্ডার ইভান রাকিতিচ।

বুধবার একই প্রতিপক্ষের কাছে কোপা দেল রের সেমি-ফাইনালের ফিরতি পর্বে ৩-০ গোলে হারে মাদ্রিদের ক্লাবটি। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে বার্সেলোনার সঙ্গে চারবারের দেখায় তিনটিতেই হেরেছে রিয়াল, অন্যটি হয় ড্র। দলের এমন পারফরম্যান্সের জন্য গোলের সুযোগ কাজে লাগাতে না পারাকেই দায় দেন রামোস।

“এটা আমাদের জন্য কোনো দুঃস্বপ্ন না। কিন্তু এটা সত্য যে আজ (শনিবার) আমরা আমাদের সুযোগগুলো কাজে লাগাতে পারলাম না। আর ফুটবল গোলেরই খেলা।”

“তারা আমাদের চেয়ে আরও কার্যকর ছিল। আর গোলই ফুটবলে ফলাফল নির্ধারণ করে দেয়। আমরা শুধু তাদের অভিনন্দনই জানাতে পারি কারণ আমরা ম্যাচে আধিপত্য বিস্তার করলেও, তা যথেষ্ট হলো না।”

“আমাদের গোলের সুযোগ ছিল। কিন্তু যদি আপনি গোল করতে না পারেন, ফলাফল আপনার বিপক্ষে যাবে।”

এই হারে লিগে পয়েন্ট তালিকায় সবার উপরে থাকা বার্সেলোনার চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে গেছে রিয়াল। তৃতীয় স্থানে থাকা দলটির পয়েন্ট ৪৮। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দুইটায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি পর্বে আয়াক্সের বিপক্ষে খেলবে তারা। পিছিয়ে গেলেও লিগে লড়াই চালিয়ে যেতে চান রামোস।

“অবশ্যই এটি তাদের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আর আমাদের জন্য দুঃখের বিষয়। কিন্তু এখনও আমরা শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাব। আমাদের সামনে একটা নতুন ফাইনাল আছে (আয়াক্সের বিপক্ষে)। আর চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা দুই জায়গাতেই আমরা আমাদের সবকিছু দিয়ে লড়ব।”