শততম শিরোপা জিতলেন ফেদেরার

কদিন আগে যার কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে পড়েছিলেন সেই স্তেফানোস সিৎসিপাসকে হারিয়ে অসাধারণ এক কীর্তি গড়লেন রজার ফেদেরার। দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপ জিতে ক্যারিয়ারে শততম এটিপি ট্যুর শিরোপা ঘরে তুললেন এই সুইস তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2019, 08:06 PM
Updated : 2 March 2019, 08:06 PM

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে শনিবার টুর্নামেন্টের ফাইনালে গ্রিসের স্তেফানোসকে ৬-৪, ৬-৪ গেমে হারান ৩৭ বছর বয়সী ফেদেরার।

রেকর্ড ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন তার ক্যারিয়ারের প্রথম শিরোপা জয়ের ৬ হাজার ৬০০ দিন পর একশতম শিরোপাটি জিতলেন। ২০০১ সালের ৪ ফেব্রুয়ারি মিলানে বর্ণাঢ্য ক্যারিয়ারে প্রথম শিরোপাটি জিতেছিলেন ফেদেরার।

স্বপ্নের এই পথচলায় অসাধারণ মাইলফলক ছোঁয়ার পর এক প্রতিক্রিয়ায় উচ্ছ্বসিত ফেদেরার জানান, এই শিরোপা জয়ে যেন তার স্বপ্ন সত্যি হল।

“আমি জানি না যখন আমি প্রথম শিরোপা জিতেছিলাম তখন স্তেফানোস জন্মেছিল কি-না (১৯৯৮ সালের অগাস্টে জন্ম এই গ্রিকের)। সম্ভাব্য ভবিষ্যৎ তারকার বিপক্ষে খেলতে পারাটা দারুণ কারণ আমি টিভিতে তাদের খেলা দেখব। পিট স্যাম্প্রাস ও আন্দ্রে আগাসির বিপক্ষে খেলাটা ছিল আনন্দের। আমি নিশ্চিত, স্তেফানোস অসাধারণ একটা ক্যারিয়ার গড়বে।”

“আমি উচ্ছ্বসিত। দুবাইয়ে অষ্টম শিরোপা জেতাটা দারুণ ব্যাপার, একই সঙ্গে আমার ১০০তম একক শিরোপাও।”

পুরুষ এককে যুক্তরাষ্ট্রের জিমি কনর্সের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন ফেদেরার। রেকর্ড ১০৯টি জিতেছেন কনর্স। আর টেনিসের ইতিহাসে সর্বোচ্চ ১৬৭টি শিরোপা জিতেছেন মার্তিনা নাভ্রাতিলোভা।