গোলের সুযোগ নষ্ট করাতেই হার: রিয়াল কোচ

নিজেদের সর্বোচ্চটা দিয়ে খেললেও গোলের সুযোগ কাজে লাগাতে না পারায় চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ঘরের মাঠে হারতে হয়েছে বলে মনে করেন রিয়াল মাদ্রিদের কোচ সান্তিয়াগো সোলারি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2019, 04:51 AM
Updated : 28 Feb 2019, 02:31 PM

বুধবার সান্তিয়াগো বের্নাবেউয়ে কোপা দেল রের সেমি-ফাইনালের ফিরতি পর্বে ৩-০ গোলে হারে সোলারির দল। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে ফাইনালে ওঠে এরনেস্তো ভালভেরদের বার্সেলোনা।

প্রথমার্ধে বাঁ দিক দিয়ে দারুণ ক্ষিপ্রতায় বারবার আক্রমণে উঠলেও গোলের দেখা পাননি ভিনিসিউস জুনিয়র। বিরতির পরও গোলের ঠিকানা খুঁজে পাননি স্বাগতিক ফরোয়ার্ডরা। ম্যাচের পর সংবাদ সম্মেলনে গোল করতে না পারাকেই হারের কারণ বলে জানান সোলারি।

“আপনি কতটা নিখুঁত সেটাও ফুটবলের অংশ। আর আমরা যখন দৃঢ় প্রতিজ্ঞ ছিলাম এবং প্রাণবন্ত খেলা খেললাম, তখন আমরা সুযোগগুলো কাজে লাগাতে পারলাম না।”

স্বাগতিকদের ব্যর্থতার বিপরীতে প্রথম শটেই জাল খুঁজে নেয় বার্সেলোনা। প্রথমার্ধে একটি শটও লক্ষ্যে রাখতে না পারা দলটিকে ৫০তম মিনিটে এগিয়ে নেন লুইস সুয়ারেস। রাফায়েল ভারানের আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হওয়ার পর স্পট কিক থেকে দলের তৃতীয় গোলটি করেন সুয়ারেস।

“তারা তাদের প্রথম শটেই গোল করল, তাদের দ্বিতীয় গোলটা ছিল আত্মঘাতী, আর আমরা আমাদের সুযোগগুলো থেকে গোল করতে পারলাম না। আর কিছুই বলার নেই।”

“আমরা আমাদের সবকিছু দিলাম এবং হৃদয় ও সৃজনশীলতা দিয়ে খেললাম। কিন্তু আমরা হতাশা নিয়ে ফিরছি কারণ আমরা ফাইনালে খেলতে পারব না।”

শনিবার বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় লা লিগার ম্যাচে আবারও বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল। সে ম্যাচে ঘুরে দাঁড়াতে চান সোলারি।

“আমরা আশা করি যে আজকে (বুধবার) যেসব শটে আমরা গোল করতে ব্যর্থ হলাম তার মধ্যে কিছু অন্তত শনিবার জালে জড়াবে।”

“ফুটবলে আপনাকে খুব দ্রুতই ঘুরে দাঁড়াতে হবে কারণ তা না হলে পরের ম্যাচটাও আমাদের জন্য সমস্যার কারণ হয়ে উঠবে।”