আগুয়েরোর গোলে সিটির জয়

সবশেষ দুই দেখায় ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের জালে চারবার করে বল পাঠিয়েছিল ম্যানচেস্টার সিটি। একের পর এক সুযোগ হাতছাড়া করে সেই দলের বিপক্ষে হোঁচট খেতে বসেছিল ইংলিশ চ্যাম্পিয়নরা। তবে পেনাল্টি থেকে সের্হিও আগুয়েরোর গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে পেপ গুয়ার্দিওলার শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2019, 10:16 PM
Updated : 27 Feb 2019, 11:42 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতের ম্যাচে ১-০ গোলে জিতেছে সিটি।

ঘরের মাঠে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলা সিটি চতুর্থ মিনিটে প্রথম ভালো সুযোগটা পায়। দাভিদ সিলভা দূরের পোস্টে খুঁজে পান রিয়াদ মাহরেজকে। গোল করার মতো জায়গায় থেকেও তিনি বাইরে মেরে দলকে হতাশ করেন।

পরের মিনিটে সুযোগ এসে যায় সিলভার সামনে। তবে স্প্যানিশ মিডফিল্ডার ছয় গজ দূর থেকেও বল জালে পাঠাতে পারেননি। সুবর্ণ সুযোগ নষ্ট হয়ে যায় পোস্টে লেগে।

প্রথম ১৩ মিনিটে গোলের জন্য ছয়টি শট নেয় সিটি কিন্তু তার কোনোটিই তারা রাখতে পারেনি লক্ষ্যে। ২৬তম মিনিটে সুযোগ আসে সের্হিও আগুয়েরোর সামনে। অরক্ষিত আর্জেন্টাইন এই স্ট্রাইকারও বল লক্ষ্যে রাখতে পারেননি।

নিষ্প্রভ লেরয় সানের জায়গায় ৫৮তম মিনিটে মাঠে নামেন বের্নার্দো সিলভা। তাকে ফেলিপে অ্যান্ডারসন ফাউল করলে পেনাল্টি পায় সিটি। ৫৯তম মিনিটে সফল পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন আগুয়েরো। চলতি আসরে এটি তার ১৮তম গোল।

৬৫তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের চেষ্টা দারুণ দক্ষতায় ব্যর্থ করে দেন গোলরক্ষক। পরে দাভিদ সিলভার চেষ্টা লাইনের সামনে থেকে ফিরিয়ে দেন রায়ান ফ্রেডেরিকস।

সিটির রক্ষণকে তেমন কোনো পরীক্ষায় ফেলতে পারেনি ওয়েস্ট হ্যাম। বাকি সময়ে ব্যবধান বাড়াতে পারেনি স্বাগতিকরা।

এই জয়ে ২৮ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে রয়েছে সিটি।

দিনের অন্য ম্যাচে ওয়াটফোর্ডকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া লিভারপুল ৬৯ পয়েন্ট নিয়ে ধরে রেখেছে শীর্ষস্থান।

এএফসি বোর্নমাউথকে ৫-১ গোলে হারানো আর্সেনাল ৫৬ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে। ক্রিস্টাল প্যালেসকে ৩-১ গোলে হারানো ম্যানচেস্টার ইউনাইটেড ৫৫ পয়েন্ট নিয়ে আছে তাদের পরেই।

৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে ষষ্ঠ স্থানে আছে চেলসি। এক ম্যাচ কম খেলা দলটির পয়েন্ট ৫৩।