বোর্নমাউথকে উড়িয়ে দিল আর্সেনাল

প্রথমার্ধে দুই গোল করে ম্যাচে চালকের আসনে বসে যাওয়া আর্সেনাল শেষ পর্যন্ত এএফসি বোর্নমাউথকে উড়িয়ে দিয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2019, 09:48 PM
Updated : 27 Feb 2019, 11:43 PM

এমিরেটস স্টেডিয়ামে বুধবার রাতে প্রিমিয়ার লিগে ৫-১ গোলে জেতে আর্সেনাল। ২৮ ম্যাচে ১৭ জয় ও পাঁচ ড্রয়ে ৫৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে উনাই এমেরির দল।

প্রথম লেগে বোর্নমাউথের মাঠে ২-১ গোলে জিতেছিল আর্সেনাল।

নিজেদের মাঠে ম্যাচের চতুর্থ মিনিটেই আর্সেনাল এগিয়ে যায় গত বেশ কিছু দিন ধরে সমালোচনার মুখে থাকা মেসুত ওজিলের গোলে। সেয়াদ কেলাশিনাচের বাড়ানো বল ধরে ঠাণ্ডা মাথায় লক্ষ্যভেদ করেন জার্মানির এই মিডফিল্ডার।

২৭তম মিনিটে অ্যাডাম স্মিথের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করে নেয় আর্সেনাল। বোর্নমাউথের এই ডিফেন্ডার বল তুলে দেন হেনরিক মিখিতারিয়ানের পায়ে। ওজিলের সঙ্গে বল দেওয়া নেওয়া করে নিখুঁত ভলিতে জাল খুঁজে নেন ৩০ বছর বয়সী এই মিডফিল্ডার।

তিন মিনিট পরই ম্যাচে ফেরা গোলের দেখা পায় বোর্নমাউথ। সতীর্থের আড়াআড়ি পাস ধরে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড লিস মুসে। কিন্তু দ্বিতীয়ার্ধে একের পর এক গোল হজম করে খেই হারিয়ে ফেলে দলটি।

দ্বিতীয়ার্ধের শুরুতে স্কোরলাইন ৩-১ করে নেয় আর্সেনাল। ডান দিক থেকে মিখিতারিয়ানের বাড়ানো বলে লঁরা কোসিয়েনলির শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের লেগে জালে জড়ায়।  

৫৪তম ওজিলের শট পোস্টে লেগে ফিরলে ব্যবধান আরও বাড়িয়ে নিতে পারেনি গানার্স নামে পরিচিত দলটি। একটু পর ড্যান গসলিংয়ের শট ক্রসবারে লেগে ফিরলে ব্যবধান কমাতে পারেনি বোর্নমাউথও।

আউবামেয়াংয়ের ৫৯তম মিনিটের গোলে আর্সেনালের জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়। চলতি লিগে গ্যাবনের এই ফরোয়ার্ডের গোল হলো ১৬টি।

৭৮তম মিনিটে আলেকসঁদ লাকাজেতের শট হাত বাড়িয়েও বোর্নমাউথ গোলরক্ষক ফেরাতে ব্যর্থ হলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।