দি মারিয়ার জোড়া গোলে সেমিতে পিএসজি

আনহেল দি মারিয়ার জোড়া গোলে দিজোঁকে হারিয়ে ফরাসি কাপের সেমি-ফাইনালে উঠেছে পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2019, 10:01 PM
Updated : 26 Feb 2019, 10:28 PM

ঘরের মাঠে মঙ্গলবার রাতে শেষ আটে ৩-০ গোলে জেতে প্যারিসের ক্লাবটি। স্বাগতিকদের তৃতীয় গোলটি করেন তমা মুনিয়ে।

চোটের কারণে নেইমার ও এদিনসন কাভানি অনেক দিন ধরে দলের বাইরে। আক্রমণভাগের আরেক তারকা কিলিয়ান এমবাপেকেও বেঞ্চে রেখে একাদশ সাজান কোচ টমাস টুখেল। তাতে অবশ্য লিগ ওয়ানের অবনমন অঞ্চলের দলের বিপক্ষে জয় নিয়ে মোটেও ভাবনায় পড়তে হয়নি পিএসজিকে।

তিন গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের অনুপস্থিতিতে দুর্দান্ত এক গোলে ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে দেন দি মারিয়া। মাঝমাঠের আগে থেকে ইউলিয়ান ড্রাক্সলারের দারুণ থ্রু পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকে চিপ শটে গোলরক্ষকের উপর দিয়ে বল ঠিকানায় পাঠান আর্জেন্টাইন মিডফিল্ডার।

২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করা গোলের উৎসও জামান মিডফিল্ডার ড্রাক্সলার। তার পাস ধরে ডি-বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষককে ফাঁকি দিয়ে ডান দিকে সতীর্থ ফরোয়ার্ড এরিক মাক্সিম চুপো-মোটিংয়ের উদ্দেশে বল বাড়ান দি মারিয়া। কিন্তু মাঝপথে ঠেকিয়ে দেন এক ডিফেন্ডার। আলগা বল পেয়ে দুরূহ কোণ থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন দি মারিয়া। মৌসুমে এটি তার নবম গোল।

ডান দিক দিয়ে ওঠা আক্রমণে ৭৬তম মিনিটে ব্যবধান বাড়ায় পিএসজি। ডি-বক্সে এক জনকে কাটিয়ে কাটব্যাক করেন মোটিং। আর বাঁ পায়ের শটে কাছের পোস্ট দিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন বেলজিয়ান ডিফেন্ডার মুনিয়ে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক