নেইমার ডাইভ দেয় না, দাবি বাবার

মাঠে ডাইভ দেওয়া, গড়াগড়ি খাওয়া বা ফাউলের শিকার হলে তা অতিরঞ্জিত করায় মাঝেমধ্যেই প্রচণ্ড সমালোচনার মুখে পড়েন নেইমার। তবে ব্রাজিলিয়ান তারকার বাবা নেইমার সিনিয়র দাবি করেছেন, বাজে ধরনের ফাউলের হাত থেকে বাঁচার কৌশল হিসেবেই তার ছেলে এমনটা করেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2019, 11:19 AM
Updated : 26 Feb 2019, 11:19 AM

গত বছর রাশিয়া বিশ্বকাপে বার বার ফাউলের শিকার হয়ে রেফারির সহানুভূতি পেতে নাটুকেপনা করায় সমালোচিত হন ২৭ বছর বয়সী নেইমার। সুইজারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে প্রতিপক্ষের ট্যাকলে দৃষ্টিকটুভাবে গড়াগড়ি খেয়েছিলেন তিনি। এ বছর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে পিএসজির এই তারকার আচরণের সমালোচনা করেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

ব্রাজিলের এক টেলিভিশন অনুষ্ঠানে ছেলেকে সমর্থন জানান নেইমার সিনিয়র।

“একে তারা ডাইভ দেওয়া ও অভিনয় করা বলছে। সে ডাইভ দেয় না, এটা একটা কৌশল যা সে একাডেমি থেকেই ব্যবহার করে আসছে, পেশাদার ফুটবলার হয়ে ওঠার সময় থেকে।”

“ছেলেকে আমার সতর্ক করতে হয়েছিল যে শারীরিক চ্যালেঞ্জে সে জিতবে না। তাই লড়াই করার মতো যথেষ্ট পরিণত না হওয়া পর্যন্ত মাঠে তাকে স্মার্ট হতে হবে। আর তার ডাইভ দেওয়া নিয়ে এই কথাগুলা মিথ্যা।”

“সে ডাইভ দেয় কি-না যারা এ নিয়ে কথা বলে, আমি তাদের সমালোচনা করছি না। আমি বলছি যে এসব ক্ষেত্রবিশেষে বাধা না দিয়ে রেফারিদের বুঝতে হবে, জানতে হবে এটা অভিনয় কি-না।”