দিবালার গোলে জয়ে ফিরল ইউভেন্তুস

সেরি আয় অবনমন অঞ্চলের দল বোলোনিয়ার বিপক্ষে নিজেদের মেলে ধরতে পারল না ইউভেন্তুস। তবে দ্বিতীয়ার্ধে পাওলো দিবালার গোলে প্রত্যাশিত জয় নিয়ে ফিরেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2019, 03:57 PM
Updated : 24 Feb 2019, 04:47 PM

প্রতিপক্ষের মাঠে রোববার স্থানীয় সময় বিকালে ১-০ গোলে জেতে টানা সাতবারের চ্যাম্পিয়নরা। গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে আতলেতিকো মাদ্রিদের মাঠে ২-০ গোলে হেরেছিল ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

আক্রমণাত্মক ফুটবলে আত্মবিশ্বাসী শুরু করা বোলোনিয়ার বিপক্ষে ম্যাচের ২৮তম মিনিটে পিছিয়ে পড়তে পারতো ইউভেন্তুস। তবে সতীর্থের পাস পেয়ে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চিকে ফাঁকি দিয়ে প্যারাগুয়ের ফরোয়ার্ড ফেদেরিকো সান্তান্দেরের নিচু শট পোস্টের একটু দূর দিয়ে চলে যায়।

তিন মিনিট পর এক ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে একা পেয়েছিলেন ইউভেন্তুসের ফেদেরিকো বের্নারদেস্কি। তবে ইতালিয়ান ফরোয়ার্ডের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল ইউভেন্তুস বিপদমুক্ত করতে ব্যর্থ হলে গোলমুখে পেয়ে যান স্বাগতিকদের ফরাসি ডিফেন্ডার ইভাইমা এমবায়ে। তার শট আলেক্স সান্দ্রো ঠেকিয়ে দিলে আবারও বেঁচে যায় শিরোপাধারীরা।

৬৭তম মিনিটে অবশেষে গোলের অপেক্ষা শেষ হয় ইউভেন্তুসের। বাঁ দিক থেকে ব্লেইস মাতুইদির ক্রস ডি-বক্সে এক ডিফেন্ডার ঠেকানোর পর ফাঁকায় বল পান দিবালা। পেনাল্টি স্পটের কাছ থেকে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

সেরি আয় টানা দ্বিতীয় ম্যাচে গোল পেলেন দিবালা। গত সপ্তাহে ফ্রোসিনোনের বিপক্ষে দলকে এগিয়ে দিয়ে লিগে ১২ ম্যাচের গোল খরা কাটিয়েছিলেন তিনি। আসরে তার মোট গোল হলো চারটি।

যোগ করা সময়ের প্রথম মিনিটে বড় বাঁচা বেঁচে যায় ইউভেন্তুস। ডি-বক্সের ঠিক বাইরে থেকে ইতালিয়ান ফরোয়ার্ড নিকোলা সানসোনের শট পোস্টে লেগে ফেরার পর আলগা বলে সান্তান্দেরের নেওয়া শট পাঞ্চ করে ফেরান গোলরক্ষক। পুরো ম্যাচে দারুণ খেলেও সমতাসূচক গোলের দেখা পায়নি আসরে এখন পর্যন্ত মাত্র তিনটি ম্যাচ জেতা বোলোনিয়া।

২৫ ম্যাচে ২২ জয় ও তিন ড্রয়ে শীর্ষে থাকা ইউভেন্তুসের পয়েন্ট ৬৯।