‘রোনালদোর জন্য বাড়তি সুবিধা নেই ইউভেন্তুসে’

ইউভেন্তুসকে একটি ‘পারিবারিক আবহের ক্লাব’ বলে মনে করেন গত বছর দলটিতে যোগ দেওয়া এমরে কান। রিয়াল মাদ্রিদ থেকে আসা তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোকে ড্রেসিংরুমে কোনো আলাদা সুবিধা দেওয়া হয় না বলেও দাবি করেন জার্মান এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2019, 12:28 PM
Updated : 18 Feb 2019, 12:28 PM

গত বছরের গ্রীষ্মকালীন দল-বদলে রোনালদো ও কানকে দলে নেয় ইতালিয়ান চ্যাম্পিয়নরা। আগের ক্লাব লিভারপুলের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ায় ফ্রি ট্রান্সফারেই কানকে পায় ইউভেন্তুস।

অল্প সময়েই মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির অধীনে ইউভেন্তুসের শুরুর একাদশে নিজের জায়গা পাকা করেছেন ২৫ বছর বয়সী এই ফুটবলার। অবশ্য নিজের প্রথম মৌসুমে এখন পর্যন্ত সেরি আয় দলের সর্বোচ্চ ১৯ গোল করা রোনালদো প্রচারের আলো অনেকটাই টেনে নিয়েছেন। তবে ড্রেসিংরুমে সবাই সমান বলে তুত্তোস্পোর্তকে জানান কান।

“একটা পরিবার। একটা পারিবারিক আবহের ক্লাব, সত্যি।”

“বিশ্বের সবচেয়ে সেরা খেলোয়াড় রোনালদো এখানে আছে, কিন্তু ড্রেসিংরুমে সে অন্যদের থেকে আলাদা নয় এবং স্বাভাবিক আচরণ করে।”

“সবাই একই পর্যায়ের। কেউ বাড়তি কোনো সুবিধা পায় না, আমরা পরিশ্রম করি, তারপর আমরা মজা করি। এগুলো কাজে প্রভাব ফেলে, কারণ আপনি সবসময় ভালো মেজাজে অনুশীলন করতেই মাঠে ঢোকেন।”

বুধবার বাংলাদেশ সময় রাত দুইটায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে আতলেতিকোর মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোতে খেলতে নামবে ইউভেন্তুস।