এফএ কাপের শেষ আটে ম্যানচেস্টার সিটি

শক্তি-সামর্থ্যে অনেক পিছিয়ে থাকা দল নিউপোর্ট কাউন্টির মাঠে প্রথমার্ধে কঠিন লড়াইয়ের মুখে পড়েছিল ম্যানচেস্টার সিটি। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে বড় জয়ে এফএ কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2019, 07:27 PM
Updated : 16 Feb 2019, 07:44 PM

শনিবার এফএ কাপের পঞ্চম রাউন্ডে ৪-১ গোলে জেতে সিটি। লেরয় সানের গোলে দলটি এগিয়ে যাওয়ার পর শেষ দিকে দুই গোল করেন ফিল ফোডেন। আর শেষ মুহূর্তে চতুর্থ গোলটি করেন রিয়াদ মাহরেজ।

চতুর্থ সারির ক্লাব নিউপোর্টের প্রথমার্ধের পারফরম্যান্স ছিল দারুণ। শক্তিশালী প্রতিপক্ষকে আটকে রাখার পাশাপাশি ম্যাচে প্রথম উল্লেখযোগ্য সুযোগটিও পেয়েছিল তারা। তবে কাছ থেকে অরক্ষিত ইংলিশ মিডফিল্ডার ব্যাকিনসনের হেড ঠেকিয়ে দেন সিটি গোলরক্ষক এদেরসন।

৩৪তম মিনিটে ভাগ্যের ফেরে গোলবঞ্চিত হয় অতিথিরা। জার্মান মিডফিল্ডার লেরয় সানের জোরালো শট ক্রসবারে বাধা পায়।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় সিটি। গাব্রিয়েল জেসুসের পাস পেয়ে জোরালো শটে বল ঠিকানায় পাঠান সানে।

সাত মিনিট পর ব্যবধান বাড়াতে পারতেন জেসুস। কিন্তু দুরূহ কোণ থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট পোস্টে বাধা পায়। ৭৫তম মিনিটে তার পাস পেয়ে অনেকটা ছুটে গিয়ে এক জনকে কাটিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ মিডফিল্ডার ফিল ফোডেন।

৮৮তম মিনিটে আইরিশ ফরোয়ার্ড অ্যামোন্ড ব্যবধান কমিয়ে রোমাঞ্চকর শেষের আভাস দিয়েছিলেন। কিন্তু পরের মিনিটেই ফোডেনের দ্বিতীয় গোলে জয় প্রায় নিশ্চিত হয়ে যায় ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির।

যোগ করা সময়ের চতুর্থ মিনিটে জন স্টোনসের পাস পেয়ে জোরালো শটে ব্যবধান আরও বাড়িয়ে বড় জয় নিশ্চিত করেন আলজেরিয়ার মিডফিল্ডার মাহরেজ।