দিবালা-রোনালদোর নৈপুণ্যে ইউভেন্তুসের দাপুটে জয়

নিয়মিত গোল করে চলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সঙ্গে নিজেকে খুঁজে ফেরা পাওলো দিবালা দীর্ঘদিন পর পেয়েছেন জালের দেখা। পাশাপাশি দুজনেই রাখলেন সতীর্থের গোলে অবদান। তাদের নৈপুণ্যে সেরি আয় ফ্রোসিনোনের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2019, 09:30 PM
Updated : 15 Feb 2019, 09:45 PM

ইউভেন্তুস স্টেডিয়ামে শুক্রবার রাতে পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলের দলটিকে ৩-০ গোলে হারায় মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির শিষ্যরা।

আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে আতলেতিকো মাদ্রিদের মাঠে খেলতে যাবে ইউভেন্তুস। হাইভোল্টেজ সেই ম্যাচের আগে দারুণ এক জয় পেল ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরুর দিকেই দুই গোল করে নিয়ন্ত্রণ নিয়ে নেয় ইউভেন্তুস। বাকি সময়ে ম্যাচে ফিরতে পারেনি এ নিয়ে মাত্র দ্বিতীয়বার সেরি আয় খেলা ফ্রোসিনোনে।

একাদশে ফেরা দিবালার দুর্দান্ত এক গোলে ষষ্ঠ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। রোনালদোর পাস ধরে জায়গা বানিয়ে ২০ গজ দূর থেকে বুলেট গতির শটে পোস্ট ঘেঁষে বল ঠিকানায় পাঠান আর্জেন্টাইন ফরোয়ার্ড।

সেরি আয় ১২ ম্যাচ পর জালের দেখা পেলেন দিবালা। এর আগে সবশেষ গত ৩ নভেম্বর কাইয়ারির বিপক্ষে ঘরের মাঠে ৩-১ ব্যবধানের জয়ে দলকে এগিয়ে দেওয়া গোলটি করেছিলেন তিনি। এবারের লিগে তার মোট গোল হলো তিনটি। 

১৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করা গোলে অবদান রাখেন দিবালা। তার কর্নারে দুরূহ কোণ থেকে মারিও মানজুকিচের হেড ঠেকিয়ে দেন গোলরক্ষক; কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। আলগা বল গোলমুখে পেয়ে জালে ঠেলে দেন ইতালিয়ান ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি।

দারুণ ছন্দে থাকা রোনালদো ৬৩তম মিনিটে ব্যবধান আরও বাড়ান। ডান দিক থেকে মানজুকিচের পাস পেনাল্টি স্পটের কাছে পেয়ে সামনের ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন পর্তুগিজ ফরোয়ার্ড।

এই নিয়ে লিগে শেষ চার ম্যাচের প্রতিটিতে জালের দেখা পাওয়া রোনালদো এই সময়ে মোট পাঁচ গোল করেছেন। আসরে তার মোট গোল হলো সর্বোচ্চ ১৯টি।

তিন মিনিট পরেই রোনালদোকে তুলে ফেদেরিকো বের্নারদেস্কিকে নামান কোচ। ৮২তম মিনিটে ইতালিয়ান এই ফরোয়ার্ডের শট গোলরক্ষক ঠেকিয়ে দিলে ব্যবধান আর বাড়েনি।

২৪ ম্যাচে ২১ জয় ও তিন ড্রয়ে শীর্ষে থাকা ইউভেন্তুসের পয়েন্ট ৬৬। এক ম্যাচ কম খেলা নাপোলি ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৪৩।