‘এবার পিএসজির চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সময়’

ইউরোপ সেরা হওয়ার লক্ষ্যে শক্তিশালী দল গঠন করলেও গত দুই মৌসুমে আশানুরূপ ফল পায়নি পিএসজি। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দুর্দান্ত জয়ের পর দলটির ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেস জানালেন, হতাশার বেড়াজাল ভেঙে এবারই চ্যাম্পিয়ন্স লিগ জিততে তিনি আশাবাদী।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2019, 09:56 AM
Updated : 13 Feb 2019, 09:56 AM

ওল্ড ট্র্যাফোর্ডে শেষ ষোলোর প্রথম লেগে প্রেসনেল কিম্পেম্বে ও কিলিয়ান এমবাপের গোলে ২-০ ব্যবধানে জেতে প্যারিসের ক্লাবটি।

ঘরোয়া ফুটবলে গত কয়েক বছর ধরে আধিপত্য করে আসছে পিএসজি। গত ছয় মৌসুমের পাঁচবারই লিগ ওয়ানে চ্যাম্পিয়ন হয় তারা। এ সময়ে ফরাসি ফুটবলে অন্য দুই প্রতিযোগিতাতেও দারুণ সফল তারা। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ থেকে বারবার ফিরেছে শূন্য হাতে। আলভেসের দৃঢ় বিশ্বাস, এবার সময় হয়েছে আরাধ্য শিরোপাটি ঘরে তোলার।

“আমাদের লক্ষ্য সব প্রতিযোগিতা জেতা। আমরা প্রতিদিন এর জন্য পরিশ্রম করি। কাজ করি আমাদের লক্ষ্যে পৌঁছানোর জন্য, কাপ (ফরাসি কাপ ও ফরাসি লিগ কাপ), চ্যাম্পিয়ন্স লিগ কিংবা লিগ ওয়ান জেতার জন্য। তবে আপনি চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারলে দারুণ হয়।”

“আমি মনে করি, এ মৌসুমে আমাদের প্রতিযোগিতাটি জয়ের অপূর্ণতা দূর করতে হবে। আমরা এর জন্য কাজ করছি।”

মঙ্গলবার রাতে প্রথম ফরাসি ক্লাব হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে জয়ের অনন্য কীর্তি গড়ে পিএসজি। গত দুই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে ছিটকে পড়া দলটির সামনে এখন কোয়ার্টার-ফাইনালে ওঠার হাতছানি। তবে অতি আত্মবিশ্বাসী হয়ে কোনোরকম ভুল করতে নারাজ আলভেস।

“আমাদের পরের রাউন্ডে ওঠার সুযোগ আছে, তবে আজ আমরা যা করলাম তার পুনরাবৃত্তি করতে হবে। কারণ প্রতিযোগিতাটিতে এই দলের ইতিহাস আছে যা আমাদের নেই। তাই লক্ষ্যে পৌঁছাতে আমাদের ভালো খেলতে হবে।” 

আগামী ৬ মার্চ পিএসজির মাঠে হবে ফিরতি পর্ব।