‘নেইমার-কাভানির শূন্যতা পূরণ করতে পারবে না এমবাপে’

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে চোটে পড়া দুই ফরোয়ার্ড নেইমার ও এদিনসন কাভানির দায়িত্ব কিলিয়ান এমবাপের উপর চাপাতে রাজি নন পিএসজির কোচ টমাস টুখেল। আর দুই সতীর্থের শূন্যতা তরুণ ফরাসি ফরোয়ার্ডের পক্ষে পূরণ করা সম্ভব নয় বলেও মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2019, 10:54 AM
Updated : 12 Feb 2019, 10:59 AM

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দুইটায় শেষ ষোলোর প্রথম লেগে ইউনাইটেডের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে খেলবে পিএসজি।

গত মাসে ডান পায়ের পঞ্চম মেটাটারসালে চোট পেয়ে প্রায় আড়াই মাসের জন্য ছিটকে গেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। শনিবার ঘরের মাঠে লিগ ওয়ানে বোর্দোর বিপক্ষে ঊরুর ব্যথায় মাঠ ছাড়েন উরুগুয়ের স্ট্রাইকার কাভানি।

দলের অন্যতম সেরা দুই ফরোয়ার্ডকে হারিয়ে পিএসজির মূল ভরসা এখন বিশ্বকাপ জেতা ফরোয়ার্ড এমবাপে। তবে তার উপর বাড়তি দায়িত্ব না দিয়ে বরং তাকে তার মতোই খেলতে দিতে চান টুখেল।

“এমবাপেকে চাপে ফেলার কোনো যৌক্তিকতা নেই। নেইমার ও কাভানির বিকল্প হওয়া এবং তিনজনের দায়িত্ব একা পালন করাটা তার কাজ না।”

“তাকে স্বাধীনভাবে খেলতে দিতে হবে। আমি চাই, দলের সবাই দারুণ সব পাস দিয়ে তাকে সাহায্য করবে। উন্নতি করার জন্য সে এখানে আছে। আর তার জন্য এটাই উপযুক্ত সময়।”

পিএসজি কি ব্রাজিলিয়ান তারকার শূন্যতা পূরণ করতে পারবে-এমন প্রশ্নের জবাবে টুখেল বলেন, “বিষয়টা অনুভবে দেখা যাক: ম্যানচেস্টার ইউনাইটেড কি (পল) পগবাকে মিস করবে, যদি সে না থাকে? তারা কি (মার্কাস) র‌্যাশফোর্ডকে মিস করবে? অবশ্যই তারা করবে।

“এমন মানসম্পন্ন খেলোয়াড়ের বিকল্প আপনি পাবেন না। নেইমার অন্যতম গুরুত্বপূর্ণ, ইউরোপের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আমরা তাকে অনেক মিস করব।”