সালাহ-মানের নৈপুণ্যে লিভারপুলের জয়

সাদিও মানে দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করলেন জর্জিনিয়ো ভিনালডাম। শেষ দিকে জালের দেখা পেলেন মোহামেদ সালাহ। তাদের নৈপুণ্যে টানা দুই ড্রয়ের পর জয়ের দেখা পেল লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2019, 05:05 PM
Updated : 9 Feb 2019, 06:32 PM

অ্যানফিল্ডে শনিবার বিকালে এএফসি বোর্নমাউথকে ৩-০ গোলে হারানো লিভারপুল ২৬ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

শুরু থেকে আক্রমণাত্মক খেলা লিভারপুলের সালাহর দশম মিনিটের শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। একটু পর রবের্ত ফিরমিনোর শট ফেরান বোর্নমাউথ গোলরক্ষক।

২৪তম মিনিটে ডান দিক থেকে জেমস মিলনারের বাড়ানো ক্রসে মানের হেড জাল ‍খুঁজে পেলে এগিয়ে যায় লিগে আগের দুই ম্যাচে লেস্টার সিটি ও ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সঙ্গে ড্র করে আসা লিভারপুল।

দশ মিনিট পর অ্যান্ড্রু রবার্টসনের বাড়ানো বল ডান পায় দিয়ে দারুণভাবে নামিয়ে নিখুঁত লবে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ভিনালডাম। দুই গোলে নিজেদের মাঠের ম্যাচে চালকের আসনে বসে যায় লিভারপুল।

৮৩তম মিনিটে স্কোর লাইন ৩-০ করে ফেলেন সালাহ। নাবি কেইটার থেকে বল পেয়ে ফিরমিনো ফ্লিক করে বাড়ানোর পর লক্ষ্যভেদ করেন মিশরের এই ফরোয়ার্ড। এবারের আসরে এই নিয়ে ১৭ গোল করলেন তিনি।

শনিবার ফুলহ্যামের মাঠ থেকে ৩-০ গোলের জয় নিয়ে ফেরা ম্যানচেস্টার ইউনাইটেড ২৬ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।

হাডার্সফিল্ড টাউনের মাঠে ২-১ গোলে জেতা আর্সেনাল ২৬ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে। গোল পার্থক্যে এগিয়ে আছে পঞ্চম স্থানে আছে এক ম্যাচ কম খেলা চেলসি। ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে টটেনহ্যাম হটস্পার।