হাডার্সফিল্ডকে হারিয়ে জয়ে ফিরল আর্সেনাল

ম্যানচেস্টার সিটির কাছে হারের ধাক্কা ভুলে ঘুরে দাঁড়িয়েছে আর্সেনাল। তলানির দল হাডার্সফিল্ড টাউনকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে উনাই এমেরির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2019, 04:59 PM
Updated : 9 Feb 2019, 06:32 PM

শনিবার বিকালে প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে জেতে আর্সেনাল। আলেক্স আইওবির গোলে এগিয়ে যাওয়া দলটি ব্যবধান দ্বিগুণ করে আলেকসঁদ লাকাজেতের লক্ষ্যভেদে।

শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলা আর্সেনাল এগিয়ে যায় ষোড়শ মিনিটে। সেয়াদ কোলাশিনাচের ক্রসে ভলিতে খুব কাছে থাকা গোলরক্ষককে পরাস্ত করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড আইওবি। পরের চার মিনিটে দুটি ভালো সুযোগ হাতছাড়া হয়ে যায় আর্সেনালের।

৪৪তম মিনিটে স্কোর লাইন ২-০ করে ফেলেন লাকাজেত। ইংলিশ মিডফিল্ডার এইন্সলি মেইটল্যান্ড-নাইলসের স্কয়ার পাসে ঠিকানা খুঁজে নেন এই ফরাসি ফরোয়ার্ড।

মেইটল্যান্ড-নাইলসের ভুলে দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান কমানোর সুযোগ পেয়ে যায় হাডার্সফিল্ড। ৪৮তম মিনিটে বাকুনার শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন আর্সেনাল গোলরক্ষক বার্নড লেনো। দুই মিনিট পর আদাম দিয়াখাবির চেষ্টা ব্যর্থ করে দেন তিনি।  

প্রতিপক্ষের রক্ষণে গিয়ে বারবার খেই হারানো দুই দলই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারছিল না। ৮৫তম মিনিটে গোলরক্ষক বেন হ্যামারকে একা পেয়েও তার বরাবর শট নিয়ে দারুণ একটি সুযোগ হাতছাড়া করেন আইওবি। খানিক পর দিয়াখাবির নিচু শট ঠেকিয়ে আর্সেনালের ত্রাতা লেনো।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে কোলাশিনাচের আত্মঘাতী গোলে ব্যবধান কমায় হাডার্সফিল্ড। বাকি সময়ে আর জালের দেখা পায়নি কোনো দলই।

২৬ ম্যাচে ১৫ জয় আর পাঁচ ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে রয়েছে আর্সেনাল। গোল পার্থক্যে তাদের পেছনে ফেলে পঞ্চম স্থানে আছে এক ম্যাচ কম খেলা চেলসি।

দিনের অন্য ম্যাচে ফুলহ্যামকে ৩-০ গোলে হারানো ম্যানচেস্টার ইউনাইটেড ৫১ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে। বোর্নমাউথকে একই ব্যবধানে হারানো লিভারপুল ৬৫ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।

২৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে সিটি। এক ম্যাচ কম খেলা টটেনহ্যাম হটস্পার ৫৭ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে।