পগবার জোড়া গোলে ম্যানইউয়ের জয়

নিয়মিত গোল করে চলেছেন পল পগবা। ফরাসি এই মিডফিল্ডারের জোড়া গোলে ফুলহ্যামকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের চতুর্থ স্থানে উঠেছে প্রতিযোগিতার সফলতম ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2019, 02:24 PM
Updated : 9 Feb 2019, 06:31 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার স্থানীয় সময় দুপুরে ৩-০ গোলে জেতে ইউনাইডে। অন্য গোলটি অঁতনি মার্সিয়ালের।

সুলশারের অধীনে সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ১১ ম্যাচে অপরাজিত থাকল রেড ডেভিলরা। এর মধ্যে ১০টিতেই জিতেছে তারা।

১০ মিনিটের মধ্যে দুবার জালে বল পাঠিয়ে প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় ইউনাইটেড।

চতুর্দশ মিনিটে স্বদেশি মার্সিয়ালের পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় দুরূহ কোণ থেকে জোরালো শটে দলকে এগিয়ে দেন ফরাসি মিডফিল্ডার পগবা।

২৩তম মিনিটে একক নৈপুণ্যে দারুণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন মার্সিয়াল। ইংলিশ ডিফেন্ডার ফিল জোনসের পাস ধরে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে আরেক জনকে কাটিয়ে অনেকটা ছুটে ডি-বক্সে ঢুকে জোরালো শটে বল ঠিকানায় পাঠান ফরাসি ফরোয়ার্ড মার্সিয়াল। চলতি লিগে এটা তার নবম গোল।

৬৫তম মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন পগবা। ডি-বক্সে স্প্যানিশ মিডফিল্ডার হুয়ান মাতা ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় অতিথিরা। বিশ্বকাপ জয়ী পগবা এই নিয়ে শেষ আট লিগ ম্যাচে সমানসংখ্যক গোল করলেন। আর চলতি লিগে তার মোট গোল হলো ১১টি।

৭৭তম মিনিটে ব্যবধান কমানোর সুবর্ণ সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু ডাচ মিডফিল্ডার রায়ান বাবেলের গোলমুখ থেকে নেওয়া টোকা পোস্টে বাধা পেলে আর ম্যাচে ফিরতে পারেনি অবনমন অঞ্চলেল দলটি।

২৬ ম্যাচে ১৫ জয় ও ছয় ড্রয়ে চতুর্থ স্থানে উঠে আসা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৫১। পাঁচ নম্বরে নেমে যাওয়া চেলসির পয়েন্ট ৫০, এক ম্যাচ কম খেলেছে তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক