জন্মদিনে নেইমারের আকুতি ‘নতুন মেটাটারসাল’

আরও একবার ডান পায়ের মেটাটারসালে চোট পেয়ে লম্বা সময়ের জন্য ছিটকে গেছেন নেইমার। ভীষণ হতাশ পিএসজির এই ফরোয়ার্ড তার ২৭তম জন্মদিনের সেরা উপহার হিসেবে ‘নতুন মেটাটারসাল’ চান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2019, 01:06 PM
Updated : 5 Feb 2019, 01:17 PM

গত ২৩ জানুয়ারি ঘরের মাঠে ফরাসি কাপের শেষ ষোলোর ম্যাচে ডান পায়ে চোট পান নেইমার। গত বছরের ফেব্রুয়ারিতে লিগ ওয়ানে মার্শেইয়ের বিপক্ষে ডান পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হাড় ভাঙায় প্রায় তিন মাস মাঠের বাইরে ছিলেন তিনি। একই জায়গায় আবারও চোট পেয়ে এবার আড়াই মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার।

এই সময়ে পিএসজির হয়ে প্রায় ১৪টি ম্যাচে খেলতে পারবেন না নেইমার। আগামী মাসে হতে যাওয়া ব্রাজিলের একটি প্রীতি ম্যাচেও দেখা যাবে না সাবেক বার্সেলোনা ফরোয়ার্ডকে।

লাল রঙের ক্রাচে ভর দিয়ে মঙ্গলবার এক অনুষ্ঠানে আসেন নেইমার। এ দিন ২৭ বছর পূর্ণ করা ব্রাজিলিয়ান তারকা সেখানে অশ্রুসিক্ত চোখে বলেন, “জন্মদিনে আমি যে উপহারটি সবচেয়ে বেশি চাই তা হলো নতুন মেটাটারসাল। তাতে আমি মাঠে নামতে পারব, লড়াই করতে পারব এবং যা আমি সবচেয়ে বেশি ভালোবাসি তা করতে পারব আর সেটা হলো ফুটবল খেলা।”

“সবসময় ক্রাচে ভর দিয়ে থাকাটা খুব কঠিন। প্রত্যেক অ্যাথলেটই জানে, এটা কতটা কঠিন। যত দ্রুত সম্ভব সুস্থ হয়ে উঠতে পিএসজি সতীর্থরা আমাকে সম্ভবপর সবরকম শক্তি জোগাচ্ছে।”

ছিটকে পড়ার আগে দারুণ ছন্দে ছিলেন নেইমার। চলতি মৌসুমে এ পর্যন্ত লিগ ওয়ানে ১৩ ম্যাচ খেলে ১৩টি গোল করেছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে করেছেন ৫টি।