আলাভেসকে উড়িয়ে রিয়ালের প্রতিশোধ

লা লিগার প্রথম পর্বে দেপোর্তিভো আলাভেসের মাঠে হারের মধুর প্রতিশোধ নিয়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের পুরোটা সময় দাপুটে ফুটবল খেলে বড় জয় পেয়েছে প্রতিযোগিতার সফলতম দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2019, 09:36 PM
Updated : 3 Feb 2019, 10:12 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার রাতে ৩-০ গোলে জিতে রিয়াল। গত অক্টোবরে লিগের প্রথম পর্বে আলাভেসের মাঠে ১-০ গোলে হেরেছিল মাদ্রিদের ক্লাবটি।

ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখা রিয়াল নবম মিনিটে এগিয়ে যেতে পারতো। তবে বেনজেমার জোরালো শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

একের পর এক আক্রমণ করতে থাকা দলটি ৩০তম মিনিটে গোলের দেখা পায়। ভিনিসিউস জুনিয়রের পাস ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢোকা স্প্যানিশ ডিফেন্ডার সের্হিও রেগিলনের ছোট ডি-বক্সের মুখে বাড়ানো বল ডান পায়ের টোকায় অনায়াসে জালে ঠেলে দেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা।

সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে শেষ চার ম্যাচে পাঁচ গোল করলেন তিনি। চলতি লিগে তার মোট গোল হলো ১০টি আর মৌসুমে সব মিলিয়ে হলো ১৮টি।

৮০তম মিনিটে দারুণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন ভিনিসিউস। মাঝমাঠের আগে থেকে বল পায়ে অনেকটা এগিয়ে ডান দিকে মার্কো আসেনসিওকে লম্বা ক্রস বাড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়েন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। আর ফিরতি বল ফাঁকায় নিয়ন্ত্রণে নিয়ে কোনাকুনি শটে বল ঠিকানায় পাঠান তরুণ ভিনিসিউস।

যোগ করা সময়ের প্রথম মিনিটে মারিয়ানো দিয়াসের দুর্দান্ত গোলে জয় নিশ্চিত হয়ে যায় রিয়ালের। ডানদিক থেকে আলভারো ওদিওসোলার ক্রসে ডাইভিং হেডে লক্ষ্যভেদ করেন বেনজেমার বদলি নামা এই স্ট্রাইকার।

চলতি লিগে এই প্রথম টানা চারটি ম্যাচ জিতলো রিয়াল। ২২ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সান্তিয়াগো সোলারির দলটি।  

শনিবার ভালেন্সিয়ার সঙ্গে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করা বার্সেলোনা ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। রোববারের অন্য ম্যাচে রিয়াল বেতিসের মাঠে ১-০ গোলে হারা আতলেতিকো মাদ্রিদ ৬ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

চতুর্থ স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৩৬।