লেস্টারকে হারিয়ে জয়ে ফিরল ইউনাইটেড

উলে গুনার সুলশারের অধীনে দারুণ ছন্দে এগিয়ে চলার পথে গত ম্যাচে বার্নলির বিপক্ষে হোঁচট খেয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সে ধাক্কা কাটিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটিকে হারিয়ে জয়ের পথে ফিরেছে প্রতিযোগিতার সফলতম দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2019, 03:59 PM
Updated : 3 Feb 2019, 06:40 PM

প্রতিপক্ষের মাঠে রোববার স্থানীয় সময় বিকালে মার্কাস র‌্যাশফোর্ডের একমাত্র গোলে জিতে ইউনাইটেড।

সুলশারের অধীনে সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ১০ ম্যাচে অপরাজিত থাকল রেড ডেভিলরা। নরওয়ের এই কোচ দায়িত্ব নেওয়ার পর লিগে টানা ছয় ও সব মিলিয়ে টানা আট ম্যাচ জেতার পর গত সপ্তাহে বার্নলির সঙ্গে ২-২ গোলে ড্র করেছিল দলটি।

র‌্যাশফোর্ডের নৈপুণ্যে ইউনাইটেডের শুরুটা হয় দারুণ। নবম মিনিটে পল পগবার উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইংলিশ ফরোয়ার্ড।

বিরতির ঠিক আগে প্রতিপক্ষের ভুলে বল পেয়ে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন র‌্যাশফোর্ড। কিন্তু গোলরক্ষক বরাবর শট নিয়ে সুবর্ণ সুযোগটি নষ্ট করেন তিনি।

দ্বিতীয়ার্ধের প্রথম পাঁচ মিনিটে দুবার অতিথিদের রক্ষণের পরীক্ষা নেয় লেস্টার, সাফল্য যদিও মেলেনি। ৬২তম মিনিটে জেমি ভার্ডির বাইসাইকেল কিক দারুণ ক্ষিপ্রতায় ঠেকিয়ে দেন ইউনাইটেড গোলরক্ষক দাভিদ দে হেয়া।

৮৬তম মিনিটে দারুণ ক্ষিপ্রতায় ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে রোমেলু লুকার নেওয়ার জোরালো শট গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকালে ব্যবধান আর বাড়েনি।

২৫ ম্যাচে ১৪ জয় ও ছয় ড্রয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৪৮।

২৪ ম্যাচে ১৯ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৬১। শনিবার নিউক্যাসল ইউনাইটেডকে ১-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ২৫ ম্যাচে ৫৭।

শনিবারের আরেক ম্যাচে পয়েন্ট তালিকার তলানির দল হাডার্সফিল্ড টাউনকে ৫-১ গোলে হারানো চেলসি ২৫ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।