হিগুয়াইন-আজারের জোড়া গোলে জয়ে ফিরল চেলসি

চেলসির হয়ে ঘরের মাঠে নিজের প্রথম ম্যাচে জোড়া গোল করলেন গনসালো হিগুয়াইন। দুবার জালে বল পাঠালেন এদেন আজারও। তাদের নৈপুণ্যে হাডার্সফিল্ড টাউনকে উড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরল মাওরিসিও সাররির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2019, 04:54 PM
Updated : 2 Feb 2019, 05:12 PM

স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার স্থানীয় সময় বিকালে পয়েন্ট তালিকার তলানির দলটিকে ৫-০ গোলে হারায় চেলসি। অন্য গোলটি করেন দাভিদ লুইস। গত অগাস্টে এই দলকেই হারিয়ে লিগ শুরু করেছিল তারা। সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে এটাই চেলসির সবচেয়ে বড় জয়।

লিগে গত দুই ম্যাচেই হেরেছিল চেলসি। আর্সেনালের মাঠে ২-০ গোলে হারের পর গত বুধবার বোর্নমাউথের মাঠে ৪-০ ব্যবধানে হেরেছিল ‘ব্লুজ’ নামে পরিচিত দলটি।

এনগোলো কঁতে ও হিগুয়াইনের দারুণ বোঝাপড়ায় ম্যাচের ষষ্ঠদশ মিনিটে এগিয়ে যায় চেলসি। ফরাসি মিডফিল্ডারের রক্ষণচেরা পাস পেয়ে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে দুরূহ কোণ থেকে জোরালো শটে গোলটি করেন আর্জেন্টাইন তারকা হিগুয়াইন।

পাঁচ মিনিট পরেই দ্বিতীয় গোলের দেখা পেতে পারতেন ইউভেন্তুস থেকে ধারে আসা এই স্ট্রাইকার। কিন্তু তার জোরালো শটটি লাগে পাশের জালে। ৩৪তম মিনিটে ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেডে হতাশ করেন লুইস।

বিরতির ঠিক আগে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন এদেন আজার। রেফারির পেনাল্টির সিদ্ধান্তটি নিয়ে অবশ্য প্রশ্ন উঠতে পারে। টিভি রিপ্লেতে দেখা যায়, চেলসির স্প্যানিশ ডিফেন্ডার সেসার আসপিলিকুয়েতা ডি-বক্সের ঠিক বাইরে ফাউলের শিকার হয়েছিলেন।

৬৬তম মিনিটে আজারের দ্বিতীয় গোলে ম্যাচের নিয়ন্ত্রণ পেয়ে যায় চেলসি। রস বার্কলির পাস ধরে ডি-বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে দূরের পোস্ট দিয়ে বল ঠিকানায় পাঠান তিনি।

চলতি লিগে বেলজিয়ান ফরোয়ার্ডের এটি ত্রয়োদশ গোল। সব মিলিয়ে মৌসুমে তার মোট গোল হলো ১৬টি।

তিন মিনিট পর অসাধারণ এক গোলে স্কোরলাইন ৪-০ করেন হিগুয়াইন। কঁতের ছোট পাস পেয়ে অনেকখানি দূর থেকে ৩১ বছর বয়সী স্ট্রাইকারের জোরালো উঁচু শট এক জনের গায়ে লেগে সামান্য দিক পাল্টে জালে জড়ায়।

৮৬তম মিনিটে দলের পঞ্চম গোলটি করেন লুইস। উইলিয়ানের কর্নারে ব্রাজিলিয়ান ডিফেন্ডারের নেওয়া হেডে বল গোলমুখে প্রতিপক্ষের এক জনের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। কিছুই করার ছিল না গোলরক্ষকের।

২৫ ম্যাচে ১৫ জয় ও পাঁচ ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে চেলসি।

২৪ ম্যাচে ১৯ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৬১।

দিনের প্রথম ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ১-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। তিন নম্বরে নেমে যাওয়া ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৫৬। একটি ম্যাচ অবশ্য কম খেলেছে তারা।

পঞ্চম স্থানে নেমে যাওয়া আর্সেনালের সংগ্রহ ২৪ ম্যাচে ৪৭ পয়েন্ট। ২ পয়েন্ট কম নিয়ে তারপরেই আছে ম্যানচেস্টার ইউনাইটেড।