অ্যানফিল্ডে লিভারপুলকে রুখে দিল লেস্টার

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়ার পর ছন্দ হারাল লিভারপুল। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সমতা ফেরালো লেস্টার সিটি। বাকি সময়ে আর জয়সূচক গোলের দেখা পায়নি ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2019, 10:05 PM
Updated : 30 Jan 2019, 11:10 PM

অ্যানফিল্ডে বুধবার রাতে দুই দলের ম্যাচটি ১-১ ড্র হয়।

ম্যাচের তৃতীয় মিনিটে রবের্তো ফিরমিনোর কাছ থেকে পাওয়া বল নিয়ন্ত্রণে নিয়ে ডান দিকে একটু এগিয়ে সাদিও মানে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করলে এগিয়ে যায় লিভারপুল।

তিন মিনিট পর সালাহর বাড়ানো বল ধরে ফিরমিনোর দুরূহ কোণ থেকে নেওয়া শট জাল খুঁজে পায়নি। একটু পর মানের হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

২৫তম মিনিটে গোলমুখের কাছাকাছি থাকা জেমস মেডিসনের হেড বাইরে দিয়ে গেলে সমতায় ফেরার ভালো সুযোগ নষ্ট হয় লেস্টারের।

প্রথমার্ধের যোগ করা সময়ে বেন চিলওয়েলের হেড করে বাড়ানো বল ডান পায়ের শটে জালে জড়িয়ে লেস্টারকে সমতায় ফেরান হ্যারি ম্যাগুইরে।

দ্বিতীয়ার্ধে তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি লিভারপুল। ৮৭তম মিনিটে ড্যানিয়েল স্টারিজের শট এবং যোগ করা সময়ে মানের হেড ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।

২৪ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। মঙ্গলবার নিউক্যাসল ইউনাইটেডের কাছে ২-১ গোলে হারা পেপ গুয়ার্দিওলার দল ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

সন হিয়ুং-মিন ও ফের্নান্দো লরেন্তের গোলে বুধবার রাতে ওয়ার্টফোর্ডকে ২-১ ব্যবধানে হারানো টটেনহ্যাম হটস্পার ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে।

এএফসি বোর্নমাউথের মাঠে ৪-০ গোলে হেরে আসা চেলসি ৪৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে থেকে চতুর্থ স্থানে আছে আগের দিন কার্ডিফ সিটিকে ২-১ গোলে হারানো আর্সেনাল।

মঙ্গলবারের আরেক ম্যাচে বার্নলির সঙ্গে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করা ম্যানচেস্টার ইউনাইটেড ৪৫ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক