বোর্নমাউথে ধরাশায়ী চেলসি

এএফসি বোর্নমাউথের মাঠে দ্বিতীয়ার্ধে একের পর এক গোল হজম করল চেলসি। ঘুরে দাঁড়াতে পুরোপুরি ব্যর্থ হওয়া মাউরিসিও সাররির দল শেষ পর্যন্ত মাঠ ছাড়ে বড় হার নিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2019, 09:49 PM
Updated : 30 Jan 2019, 11:10 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে বুধবার রাতে ৪-০ গোলে হারে চেলসি। এ নিয়ে চলতি লিগে পঞ্চম হারের স্বাদ পেল ব্লুজ খ্যাত দলটি।

ম্যাচের সপ্তম মিনিটে এগিয়ে যেতে পারত চেলসি। কিন্তু পেদ্রোর ক্রসে মাতেও কোভাসিচের হেড ফিরে আসে ক্রসবারে লেগে। প্রথমার্ধের শেষ দিকে সেসার আসপিলিকুয়েতা ও এদেন আজার লক্ষ্যভ্রষ্ট শটে সমর্থকদের গোলের অপেক্ষা আরও বাড়ান।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় বোর্নমাউথ। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো বল ধরে ডেভিড ব্রুকস শরীরটাকে ঘুরিয়ে ব্যাক পাস করেন জসুয়া কিংয়ের উদ্দেশে। নিখুঁত শটে জাল খুঁজে নেন নরওয়ের এই ফরোয়ার্ড।

৬৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় স্বাগতিকরা। কিংয়ের উঁচু করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে সিলভাকে কাটিয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন ব্রুকস।

৭৪তম মিনিটের গোলে চেলসিকে আরও কোণঠাসা করে ফেলে বোর্নমাউথ। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রস ধরে স্ট্যানিস্ল্যাস জুনিয়র নিজে শট না নিয়ে ছোট পাস দেন বাঁ দিকে থাকা কিংকে। নিখুঁত শটে স্কোরলাইন ৩-০ করেন ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ড।

যোগ করা সময়ে সতীর্থের ছোট করে নেওয়া ফ্রি কিকের পর জর্ডন আইবের বাড়ানো ক্রসে চার্লি ড্যানিয়েলস হেডে জাল খুঁজে নিলে বড় জয়ের উৎসবে মেতে ওঠে বোর্নমাউথ।

২৪ ম্যাচে আর্সেনালের সমান ৪৭ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে চেলসি। চার নম্বরে উঠেছে উনাই এমেরির আর্সেনাল।

লিগে দশম জয় পাওয়া বোর্নমাউথের পয়েন্ট ৩৩।

লেস্টার সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করা লিভারপুল ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। মঙ্গলবার নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ২-১ গোলে হারা ম্যানচেস্টার সিটি ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

ওয়াটফোর্ডকে ২-১ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে।

মঙ্গলবারের আরেক ম্যাচে বার্নলির সঙ্গে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করা ম্যানচেস্টার ইউনাইটেড ৪৫ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।