ইউভেন্তুসকে উড়িয়ে সেমিতে আতালান্তা

ইতালিয়ান কাপের শিরোপা ধরে রাখার স্বপ্ন শেষ হয়ে গেছে ইউভেন্তুসের। টানা চারবারের চ্যাম্পিয়নদের হারিয়ে সেমি-ফাইনালে উঠেছে আতালান্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2019, 09:44 PM
Updated : 30 Jan 2019, 10:18 PM

ঘরের মাঠে বুধবার রাতে ৩-০ গোলে জেতে ১৯৬২-৬৩ মৌসুমে প্রতিযোগিতাটির শিরোপা জেতা আতালান্তা। এরই সঙ্গে ঘরোয়া ডাবল জয়ের স্বপ্ন শেষ হয়ে গেল তুরিনের ক্লাবটির। গত চার মৌসুমের প্রতিবারই সেরি আ ও ইতালিয়ান কাপ জিতেছিল তারা।

সেরি আর পয়েন্ট তালিকায় সপ্তম স্থানে থাকা দলটির বিপক্ষে এই নিয়ে টানা দুই ম্যাচ জয়শূন্য রইলো ইউভেন্তুস। ডিসেম্বরে লিগে এই মাঠ থেকে ২-২ গোলে ড্র করে ফিরেছিল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

উজ্জীবিত আতালান্তার বিপক্ষে প্রথমার্ধে শিরোপাধারীদের পারফরম্যান্স ছিল হতাশাজনক। দুই মিনিটের ব্যবধানে দুই গোল খেয়ে বসে দলটি।

৩৭তম মিনিটে জোয়াও কানসেলোর ভুলে বল পেয়ে খানিকটা এগিয়ে ডি-বক্সের মুখ থেকে ডান পায়ের জোরালো শটে আতালান্তাকে এগিয়ে দেন বেলজিয়ামের ডিফেন্ডার টিমোথি। আর সতীর্থের বাড়ানো বল ধরে দুজনকে কাটিয়ে বুলেট শটে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন কলম্বিয়ান ফরোয়ার্ড দুভান সাপাতা।

দ্বিতীয় গোল খেয়ে মেজাজ হারিয়ে ফেলেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। গায়ের জ্যাকেট খুলে ছুড়ে মারেন। চতুর্থ ম্যাচ অফিসিয়ালের সঙ্গে এসময় তার কিছুটা উত্তপ্ত বাক্য বিনিময়ও হয়। এরপর ম্যাচ রেফারি তাকে ডাগআউট থেকে বহিষ্কার করে।

আর ৮৬তম মিনিটে ডিফেন্ডার মাত্তিয়া দে শিলিওর দুর্বল ব্যাকপাসে বল ধরে গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনিকে কাটিয়ে ফাঁকা জালে পাঠান দুর্দান্ত ফর্মে থাকা সাপাতা। তাতেই থেকে বিদায় নিশ্চিত হয়ে যায় প্রতিযোগিতার সফলতম ক্লাবটির।

গত ডিসেম্বরের শুরু থেকে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে ১৭ গোল করলেন সাপাতা। এই সময়ে সতীর্থকে দিয়ে একটি গোল করিয়েছেনও তিনি।

দিনের আরেক ম্যাচে রোমাকে ৭-১ গোলে উড়িয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে ফিওরেন্তিনা।