ঘরের মাঠে আর্সেনালের কষ্টের জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে অবনমন অঞ্চলের দল কার্ডিফ সিটির মাঠে স্বরূপে দেখা মেলেনি আর্সেনালের। তবে শেষ দিকে ঘুরে দাঁড়িয়ে পিয়েরে-এমেরিক আউবামেয়াং ও আলেকসঁদ লাকাজেতের গোলে জিতেছে উনাই এমেরির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2019, 09:45 PM
Updated : 29 Jan 2019, 11:07 PM

এমিরেটস স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ২-১ গোলে জেতে আর্সেনাল। লিগে এই নিয়ে টানা দ্বিতীয় ও শেষ ছয় ম্যাচে তৃতীয় জয় পেল দলটি। বাকি তিন ম্যাচের দুটিতে হেরেছে তারা।

ঘরের মাঠে ম্যাচের প্রথমার্ধে আর্সেনালের পারফরম্যান্স ছিল ভীষণ হতাশাজনক। অধিকাংশ সময় বল দখলে রেখেও গোলের কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা। তুলনামূলকভাবে আক্রমণে আধিপত্য করে অবনমন অঞ্চলের দলটি। তারাও অবশ্য বিরতির আগে স্বাগতিক গোলরক্ষক বার্নড লেনোর কোনো পরীক্ষা নিতে পারেনি।

দ্বিতীয়ার্ধের শুরুতেও ম্যাচের চিত্র ছিল একই। কিন্তু ৬৬তম মিনিটে স্পট কিকে আর্সেনালকে এগিয়ে দেন আউবামেয়াং। চলতি মৌসুমে লিগে গ্যাবনের এই স্ট্রাকারের গোল হলো দ্বিতীয় সর্বোচ্চ ১৫টি। বসনিয়ার ডিফেন্ডার সেয়াদ কোলাশিনাচ ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় স্বাগতিকরা।

শুরু থেকে বিবর্ণ থাকা লাকাজেত ৮৩তম মিনিটে একক নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন। আউবামেয়াংয়ের পাস ধরে এক জনকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন ফরাসি এই ফরোয়ার্ড।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান কমিয়ে নাটকীয়তার আভাস দিয়েছিলেন ইংলিশ ফরোয়ার্ড ন্যাথানিয়েল-মেন্ডেজ। শেষ পর্যন্ত অবশ্য আর্সেনালের জয়ের পথে বাধা হতে পারেনি দলটি।     

২৪ ম্যাচে ১৪ জয় ও পাঁচ ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল। এক ম্যাচ কম খেলা চেলসি সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে চতুর্থ স্থানে আছে।

২৩ ম্যাচে ১৯ জয় ও তিন ড্রয়ে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৬০। নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ২-১ গোলে হারা ম্যানচেস্টার সিটি ২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। 

২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার।

দিনের আরেক ম্যাচে বার্নলির সঙ্গে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করা ম্যানচেস্টার ইউনাইটেড ২৪ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক