বেনজেমা-বেলের নৈপুণ্যে রিয়ালের জয়

জোড়া গোল করলেন করিম বেনজেমা। জালের দেখা পেলেন সের্হিও রামোস ও চোট কাটিয়ে ফেরা গ্যারেথ বেল। লা লিগায় এস্পানিওলকে সহজে হারাল রিয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2019, 10:00 PM
Updated : 27 Jan 2019, 10:58 PM

প্রতিপক্ষের মাঠে রোববার রাতে ৪-২ গোলে জিতে রিয়াল। ২১ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সান্তিয়াগো সোলারির দল।

ম্যাচের চতুর্থ মিনিটে এগিয়ে যায় রিয়াল। সতীর্থের বাড়ানো বল ধরে একক প্রচেষ্টায় ডি বক্সে ঢোকা লুকা মদ্রিচের শট ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি দিয়েগো লোপেস। ডি বক্সের ভেতর থেকে ফিরতি শটে সুযোগ কাজে লাগান ফরাসি ফরোয়ার্ড বেনজেমা।

পঞ্চদশ মিনিটে মদ্রিচের বাড়ানো ক্রসে হেডে ব্যবধান দ্বিগুণ করেন রামোস। দশ মিনিট পর লিও বাপতিস্তার গোলে ব্যবধান কমিয়ে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় এস্পানিওল।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়িয়ে নেয় রিয়াল। ভিনিসিয়াস জুনিয়রকে বল বাড়ানোর পর ফিরতি বল পেয়ে দ্রুত দৌড়ে গিয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করেন বেনজেমা।

৫৯তম মিনিটে মদ্রিচের বাড়ানো বলে শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে গেলে হ্যাটট্রিকের ভালো সুযোগ নষ্ট হয় ফরাসি ফরোয়ার্ড বেনজেমার।

ভিনিসিয়াসের বদলি নামার এক মিনিট পরই স্কোরলাইন ৪-১ করেন বেল। লুকাস ভাসকেসের থেকে পাওয়া বল ডি বক্সের মধ্যে নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত টোকায় বের করে নিয়ে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন ওয়েলসের এই ফরোয়ার্ড।

৭০তম মিনিটে বেনজেমার বুদ্ধিদ্বীপ্ত পাস নিয়ন্ত্রণে নিয়ে দানি কারভাহালের নেওয়া শট ফেরান এস্পানিওল গোলরক্ষক লোপেস। দুই মিনিট পর আক্রমণে ওঠা পিয়াত্তিকে ডি বক্সের ঠিক বাইরে পেছন থেকে ফাউল করে লাল কার্ড দেখেন রিয়াল ডিফেন্ডার রাফায়েল ভারানে।

৮১তম মিনিটে সতীর্থের বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে বুক দিয়ে নামিয়ে দারুণ শটে স্কোরলাইন ৪-২ করে ফেলেন ভেনেজুয়েলার রবের্তো রোসালেস। বাকিটা সময় নির্বিঘ্নে পার করে দিয়ে লিগে দ্বাদশ জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

২১ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে মাদ্রিদের আরেক দল আতলেতিকো।