উইলিয়ানের নৈপুণ্যে শেষ ষোলোয় চেলসি

সহজ জয়ে এফএ কাপের শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে চেলসি। উইলিয়ানের নৈপুণ্যে ঘরের মাঠে শেফিল্ড ওয়েন্সডেকে হারিয়েছে মাউরিসিও সাররির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2019, 08:31 PM
Updated : 27 Jan 2019, 08:31 PM

স্ট্যামফোর্ড ব্রিজে রোববার রাতে ৩-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন ব্রাজিলিয়ান তারকা উইলিয়ান। অন্য গোলটি করেন তরুণ ইংলিশ ফরোয়ার্ড ক্যালাম হাডসন-ওডোই। একই দিন টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোতে উঠেছে ক্রিস্টাল প্যালেস।

ম্যাচের ২৬তম মিনিটে সফল স্পট কিকে চেলসিকে এগিয়ে নেন উইলিয়ান। ডি-বক্সের মধ্যে সেসার আসপিলিকুয়েতাকে স্যাম হাচিনসন ফাউল করলে পেনাল্টির সিদ্ধান্ত দিয়েছিলেন রেফারি। শেফিল্ডের রিভিউয়ের আবেদনে রেফারি সাড়া দিলেও ভিএআরে সিদ্ধান্ত বদলায়নি।

৫২তম মিনিটে অ্যাডাম রিচের শট পোস্টে লেগে ব্যর্থ হলে সমতায় ফেরা হয়নি শেফিল্ডের।

হাডসন-ওডোইয়ের গোলে ৬৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে চেলসি। ডেনমার্কের আন্ড্রেয়াস ক্রিস্টেনসেনের লম্বা করে বাড়ানো বল ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের দারুণ শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইংল্যান্ডের এই ১৮ বছর বয়সী ফরোয়ার্ড।

ইংলিশ ক্লাবটির হয়ে অভিষেকে গোলের দেখা পাননি আর্জেন্টাইন ফরোয়ার্ড গানসালো হিগুয়াইন। ৮২তম মিনিটে তার বদলি নেমে পরের মিনিটে দলের তৃতীয় গোলে অবদান রাখেন অলিভিয়ে জিরুদ। ফরাসি এই ফরোয়ার্ডের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ৩০ বছর এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারের শট দূরের পোস্টের ভেতরের কানায় লেগে জাল খুঁজে নেয়।