নেইমারকে ছাড়া মানিয়ে নেওয়ার বিশ্বাস পিএসজি কোচের

নেইমার চোটে পড়ায় স্বাভাবিকভাবেই ভীষণ হতাশ পিএসজির কোচ টমাস টুখেল। একই কারণে আরেক গুরুত্বপূর্ণ খেলোয়াড় মার্কো ভেরাত্তিও মাঠের বাইরে আছেন। তবে তাদের অনুপস্থিতিতে দল মানিয়ে নিতে পারবে বলে বিশ্বাস জার্মান এই কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2019, 05:18 PM
Updated : 26 Jan 2019, 05:18 PM

গত বুধবার ফরাসি কাপে স্ত্রাসবুরের বিপক্ষে ম্যাচে পায়ে চোট পান নেইমার। গত বছরের ফেব্রুয়ারিতে লিগ ওয়ানে মার্শেইয়ের বিপক্ষে ডান পায়ের পাতার মেটাটারসাল হাড় ভাঙায় প্রায় তিন মাস মাঠের বাইরে ছিলেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড। প্রাথমিক পরীক্ষায় জানা গেছে যে আগের চোটের জায়গাতেই আবারও ব্যথা পেয়েছেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার।

আগামী ১২ ফেব্রুয়ারি চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে খেলতে যাবে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে নেইমার খেলতে পারবেন কি-না, তা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। আর ইতালিয়ান মিডফিল্ডার ভেরাত্তি গোড়ালির গাঁটের সমস্যায় ভুগছেন। টুখেলের প্রত্যাশা, এই দুজনের শূন্যতা দলের বাকিরা পূরণ করে দিতে পারবেন।

“নেইমারের চোটের বিষয়ে এই সপ্তাহে আমরা আরও জানতে পারব। চিকিৎসা শুরু হয়েছে, দেখা যাক সবকিছু কেমন হয়। নেইমার ও মার্কো গুরুত্বপূর্ণ দুজন খেলোয়াড়। তবে আমরা সমাধান খুজে বের করব-আমাদের দারুণ একটা দল ও খেলোয়াড় আছে যারা সবসময় পার্থক্য গড়ে দিতে পারে।”

“চোট পড়া দুর্ভাগ্যজনক। গুরুত্বপূর্ণ খেলোয়াড় হারালে তা আপনাকে কষ্ট দেবে। তবে আমাদের স্টাফ খুব বুদ্ধিমান।”

“মার্কো মানসিকভাবে শক্ত। সে প্রতি দিন অনুশীলনে আসে। নেইমারের ক্ষেত্রে বিষয়টা ভিন্ন। শুক্রবার চিকিৎসার জন্য সে এসেছিল। তার মন খারাপ, আমারও মন খারাপ। আগের জায়গায় চোট পাওয়াটা খুব বাজে ব্যাপার। কিন্তু আমরা তার চোট নিয়ে কথা না বলার চেষ্টা করেছি, উল্টো তাকে আমরা হাসিয়েছি।”

লিগ ওয়ানে রোববার বাংলাদেশ সময় রাত দুইটায় ঘরের মাঠে রেনের বিপক্ষে খেলবে পিএসজি। ১৯ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়নরা।