দুর্দান্ত জয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জোকোভিচ

দুর্দান্ত জয়ে অস্ট্রেলিয়ান ওপেনে ফাইনালে উঠেছেন নোভাক জোকোভিচ। শেষ চারে ফ্রান্সের লুকা পুইয়াকে সরাসরি সেটে উড়িয়ে দিয়েছেন সার্বিয়ান তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2019, 10:43 AM
Updated : 25 Jan 2019, 10:43 AM

মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় শুক্রবার এক ঘণ্টা ২৩ মিনিটের একপেশে লড়াইয়ে ৬-০, ৬-২, ৬-২ গেমে জিতেন পুরুষ এককের শীর্ষ বাছাই।

প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের সেমি-ফাইনালে ওঠা পুইয়ার বিপক্ষে সহজ জয়ের পর প্রতিযোগিতাটির ছয়বারের চ্যাম্পিয়ন জোকোভিচ বলেন, “এই কোর্টে এটা আমার অন্যতম সেরা একটি ম্যাচ। নিশ্চিতভাবেই। ম্যাচের আগে যেমনটা ভেবেছিলাম সবকিছু সেভাবেই হয়েছে।”

বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যামে এর আগে যে ছয়বার সেমি-ফাইনালে পা রেখেছেন তার প্রতিবারই শিরোপা জিতেছেন ৩১ বছর বয়সী জোকোভিচ। সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে এগিয়ে গেলেন আরেক ধাপ। রয় এমারসন ও রজার ফেদেরারকে ছাড়িয়ে প্রতিযোগিতাটির সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ডটি এবার একার করে নেওয়ার লক্ষ্য মোট ১৪ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়নের।

আগামী রোববার এই কোর্টেই শিরোপা লড়াইয়ে দ্বিতীয় বাছাই স্পেনের রাফায়েল নাদালের মুখোমুখি হবেন এখানে সবশেষ ২০১৬ সালে চ্যাম্পিয়ন হওয়া জোকোভিচ।

শেষ চারের অন্য ম্যাচে বৃহস্পতিবার গ্রিসের স্তেফানোস সিৎসিপাসকে সরাসরি সেটে উড়িয়ে ফাইনালে পা রাখেন পুরুষ এককে দ্বিতীয় সর্বোচ্চ ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী নাদাল।