সাড়ে তিন মাসেই বরখাস্ত মোনাকো কোচ অঁরি

মোনাকোর কোচ হিসেবে দায়িত্ব পাওয়ার সাড়ে তিন মাসের মাথায় চাকরি হারালেন থিয়েরি অঁরি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2019, 07:36 PM
Updated : 24 Jan 2019, 07:54 PM

দলের টানা ব্যর্থতার দায়ে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী সাবেক এই ফরোয়ার্ডকে বরখাস্ত করার কথা বৃহস্পতিবার নিজেদের ওয়েবসাইটে জানায় ফ্রান্সের ক্লাবটি।

এবারের মৌসুমের শুরু থেকেই বাজে খেলছে মোনাকো। লিগ ওয়ানে নয় ম্যাচ শেষে পয়েন্ট তালিকায় তাদের অবস্থান ছিল নিচের দিক থেকে তৃতীয়। সেই কারণে গত অক্টোবরে লিওনার্দো জারদিমকে ছাঁটাই করে অঁরিকে দায়িত্ব দিয়েছিল ২০১৬-১৭ লিগ ওয়ানের চ্যাম্পিয়নরা।

তবে কাজের কাজ কিছুই হয়নি, উল্টো লিগের পয়েন্ট তালিকায় হয়েছে আরও অবনমন। ২১ ম্যাচে তিন জয় ও ছয় ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে ১৯তম স্থানে আছে মোনাকো।

অঁরির অধীনে সব প্রতিযোগিতা মিলিয়ে ২০ ম্যাচ খেলে মাত্র পাঁচটিতে জিতেছে দলটি। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে জিততে পারেনি একটি ম্যাচও, ছয়টির মধ্যে হার পাঁচটিতেই। আর গত সোমবার ফরাসি কাপের শেষ বত্রিশে মেসের কাছে ঘরের মাঠে ৩-১ গোলে হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে যায় মোনাকো।

মোনাকোতেই পেশাদারী ফুটবল ক্যারিয়ার শুরু হয়েছিল অঁরির। বড় অবদান রেখেছিলেন ১৯৯৭ সালে ক্লাবটির লিগ ওয়ান শিরোপা জয়ে। বর্ণাঢ্য খেলোয়াড়ী জীবনের অনেকটা সময় আর্সেনালে কাটান অঁরি। ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটি তার দখলে।

ইউভেন্তুস, বার্সেলোনা ও নিউ ইয়র্ক রেড বুলসের সাবেক এই খেলোয়াড় ২০১৬ সালের অগাস্ট থেকে বেলজিয়ামের সহকারী কোচ ছিলেন। এরপরেই মোনাকোর প্রধান কোচ হিসেবে যোগ দেন ৪১ বছর বয়সী অঁরি। তার সঙ্গে ২০২১ সাল পর্যন্ত চুক্তি ছিল ক্লাবটির। কিন্তু এর অনেক আগেই চলে যেতে হলো থিয়েরি অঁরিকে।