চেলসিতে যোগ দিলেন হিগুয়াইন

ইউভেন্তুস স্ট্রাইকার গনসালো হিগুয়াইন চলতি মৌসুমের বাকি সময়ের জন্য ধারে চেলসিতে যোগ দিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2019, 05:21 PM
Updated : 23 Jan 2019, 09:50 PM

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি বুধবার রাতে নিজেদের ওয়েবসাইটে আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে চুক্তির বিষয়টি জানায়। এ মৌসুমের প্রথম ভাগটা এসি মিলানে কাটান ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড। রিয়াল মাদ্রিদ ও ইউভেন্তুসের মতো ক্লাবে খেলার অভিজ্ঞতা থাকায় এই খেলোয়াড় ইংলিশ প্রিমিয়ার লিগে সহজেই মানিয়ে নিতে পারবেন বলে মনে করেন ক্লাবটির কোচ মাওরিসিও সাররি।

নির্দিষ্ট সময়ের মধ্যে আনুষ্ঠানিকতা শেষ না হওয়ায় বৃহস্পতিবার হতে যাওয়া টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ইংলিশ লিগ কাপে সেমি-ফাইনালের ফিরতি পর্বে হিগুয়াইন খেলতে পারবেন না বলে আগেই জানিয়েছিলেন সাররি।

২০১৫-১৬ মৌসুমে ইতালিয়ান এই কোচের অধীনে নাপোলির হয়ে সেরি আয় এক মৌসুমে সর্বোচ্চ ৩৬ গোল করার রেকর্ড গড়েছিলেন হিগুয়াইন। নাপোলি থেকে ২০১৬ সালে ইউভেন্তুসে যোগ দেওয়ার পর ছন্দ ধরে রেখেছিলেন সেখানেও। দুই মৌসুমে তুরিনের ক্লাবটির হয়ে ইতালির শীর্ষ লিগে করেন ৪০টি গোল।

কিন্তু গত বছরের জুলাইয়ে রিয়াল থেকে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদোকে দলে টানার পর হিগুয়াইনকে এক মৌসুমের জন্য ধারে এসি মিলানে পাঠায় সেরি আ চ্যাম্পিয়নরা। মিলানের হয়েও শুরুটা বেশ ভালোই করেন তিনি; কিন্তু পরে ছন্দ হারিয়ে ফেলেন। দলটির হয়ে সেরি আয় মোট ১৫ ম্যাচে ৬ গোল করেন ৩১ বছর বয়সী এই স্ট্রাইকার। নতুন চ্যালেঞ্জে নিয়ে এবার যোগ দিলেন চেলসিতে।

নতুন ঠিকানায় দারুণ কিছু করতে পারবেন বলে আত্মবিশ্বাস হিগুয়াইন। চুক্তিতে সই করার পর ক্লাবের ওয়েবসাইটে তিনি বলেন, “চেলসিতে যোগ দেওয়ার সুযোগ আসার পর তা আমাকে নিতেই হতো। এই দলকে আমি সবসময় পছন্দ করতাম যার অনেক ইতিহাস, চমৎকার একটা স্টেডিয়াম আছে। তারা প্রিমিয়ার লিগে খেলে, যে লিগে আমি সবসময় খেলতে চাইতাম।”

“আমি এখন আশা করি, চেলসি আমার উপর যে বিশ্বাস রেখেছে তার প্রতিদান আমি মাঠে দিতে পারব। মাঠে নামতে আমার তর সইছে না।”

সাবেক শিষ্য এখানে দারুণ কিছু করবে বলে বুধবার এক সংবাদ সম্মেলনে আশাবাদ ব্যক্ত করেন সাররিও।

“আমরা আশা করছি, সে আমাদের হয়ে গোল করা শুরু করবে। সে খুব ভালো একজন স্ট্রাইকার। বিশেষ করে নাপোলিতে আমার প্রথম মৌসুমে সে দুর্দান্ত খেলেছিল। সেরি আয় ৩৫ ম্যাচে করেছিল ৩৬ গোল। আর মৌসুমে সব মিলিয়ে সে ৩৯টা গোল করেছিল। সে খুব, খুব, খুব ভালো করেছিল।”

“নিশ্চিতভাবে, সে আমার ক্যারিয়ারে দেখা অন্যতম সেরা স্ট্রাইকার। আমি মনে করি, এখানে খেলার মতো অভিজ্ঞতা তার আছে।”