সেরেনাকে হারিয়ে সেমিতে প্লিসকোভা

অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিয়েছেন মেয়েদের এককে রেকর্ড ২৩ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সেরেনা উইলিয়ামস। যুক্তরাষ্ট্রের এই তারকাকে হারিয়ে সেমি-ফাইনালে উঠেছেন সপ্তম বাছাই কারোলিনা প্লিসকোভা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2019, 02:53 PM
Updated : 23 Jan 2019, 02:56 PM

মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় বুধবার কোয়ার্টার-ফাইনালে প্রথম সেটে হারের পর ঘুরে দাঁড়িয়েছিলেন সেরেনা। শেষ সেটে ৫-১ গেমে এগিয়েও ছিলেন তিনি; কিন্তু ছন্দ ধরে রাখতে পারেননি। ৬-৪, ৪-৬, ৭-৫ গেমে জেতেন চেক রিপাবলিকের প্লিসকোভা। এবার আর টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড স্ল্যাম জেতা মার্গারেট কোর্টকে ছোঁয়া হলো না সেরেনার।

বৃহস্পতিবার শেষ চারে চতুর্থ বাছাই জাপানের নাওমি ওসাকার মুখোমুখি হবেন ২৬ বছর বয়সী প্লিসকোভা। শেষ আটে এলিনা স্ভিতোলিনাকে ৬-৪, ৬-১ গেমে হারান ওসাকা।

পুরুষ এককের সেমি-ফাইনালে উঠেছেন শীর্ষ বাছাই সার্বিয়ার নোভাক জোকোভিচ। শেষ আটে প্রতিপক্ষ জাপানের কেই নিশিকোরি ম্যাচ চলাকালে চোটে পড়ে সরে দাঁড়ান।

রড লেভার অ্যারেনায় জোকোভিচ প্রথম সেট জেতেন ৬-১ গেমে। দ্বিতীয় সেটেও ৪-১ গেমে এগিয়ে ছিলেন তিনি।

এর আগে যে ছয়বার অস্ট্রেলিয়ান ওপেনের শেষ চারে পা রেখেছেন তার প্রতিবারই শিরোপা জিতেছেন ৩১ বছর বয়সী জোকোভিচ। শুক্রবার ফাইনালে ওঠার লড়াইয়ে ১৪ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ীর প্রতিপক্ষ ফ্রান্সের লুকা পুইয়া। কোয়ার্টার-ফাইনালে কানাডার মিলোস রাওনিচকে ৭-৬, ৬-৩, ৬-৭, ৬-৪ গেমে হারান পুইয়া।

বৃহস্পতিবার প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি হবেন রাফায়েল নাদাল ও আসরের চমক গ্রিসের স্তেফানোস সিৎসিপাস।