ওজনিয়াকিকে হারিয়ে চতুর্থ রাউন্ডে শারাপোভা

অস্ট্রেলিয়ান ওপেনে গতবারের চ্যাম্পিয়ন কারোলিন ওজনিয়াকিকে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন মারিয়া শারাপোভা। প্রত্যাশিত জয় পেয়েছেন পুরুষ এককের বর্তমান চ্যাম্পিয়ন রজার ফেদেরার ও ২০০৯ সালের শিরোপাজয়ী রাফায়েল নাদাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2019, 10:42 AM
Updated : 22 Jan 2019, 06:17 PM

মেলবোর্নের রড লেভার অ্যারেনায় শুক্রবার তৃতীয় রাউন্ডের ম্যাচে প্রথম সেটে হারের পর ঘুরে দাঁড়িয়েছিলেন সাবেক ‘নাম্বার ওয়ান’ ডেনমার্কের ওজনিয়াকি। কিন্তু শেষ সেটে আর আটকাতে পারেননি শারাপোভাকে, দুই ঘন্টা ২৪ মিনিটের লড়াইয়ে ৬-৪, ৪-৬, ৬-৩ গেমে জেতেন পাঁচটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী রুশ তারকা।

২০০৮ সালের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন শারাপোভা চতুর্থ রাউন্ডে স্বাগতিক খেলোয়াড় অ্যাশলি বার্টির বিপক্ষে খেলবেন।

সরাসরি সেটে জিতেছেন দ্বিতীয় বাছাই স্পেনের নাদাল ও তৃতীয় বাছাই সুইস তারকা ফেদেরার।

২৭তম বাছাই অস্ট্রেলিয়ার আলেক্সকে ৬-১, ৬-২, ৬-৪ গেমে হারান দ্বিতীয় সর্বোচ্চ ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী নাদাল। আর অবাছাই যুক্তরাষ্ট্রের টেইলর ফ্রিটসকে ৬-২, ৭-৫, ৬-২ গেমে হারিয়েছেন এখানে ছয়বারের চ্যাম্পিয়ন ফেদেরার।

চতুর্থ রাউন্ডে চেক রিপাবলিকের টমাস বের্দিচের মুখোমুখি হবেন গতবার কোয়ার্টার-ফাইনাল থেকে বাদ পড়া নাদাল। আর রেকর্ড ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ও প্রথম খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনে সপ্তম শিরোপা জয়ের লক্ষ্যে থাকা ফেদেরার পরের রাউন্ডে খেলবেন গ্রিসের স্তেফানোস সিৎসিপাসের বিপক্ষে।