লেগানেসের মাঠে হেরেও শেষ আটে রিয়াল

লেগানেসের মাঠে হেরে গেছে মৌসুম জুড়ে বারবার ছন্দ হারানো রিয়াল মাদ্রিদ। তবে প্রথম লেগের বড় ব্যবধানের জয়ে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালের টিকেট পেয়েছে সান্তিয়াগো সোলারির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2019, 10:27 PM
Updated : 16 Jan 2019, 10:49 PM

স্প্যানিশ কাপ নামে পরিচিত এই প্রতিযোগিতায় বুধবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে ১-০ গোলে জেতে লেগানেস। তবে দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে জিতে পরের রাউন্ডে ওঠে রিয়াল। গত সপ্তাহে প্রথম পর্বে ঘরের মাঠে ৩-০ গোলে জিতেছিল মাদ্রিদের ক্লাবটি।

চোট পেয়ে বাইরে থাকা গ্যারেথ বেল, করিম বেনজেমা, থিবো কোর্তোয়াসহ নিয়মিত একাদশের অনেককে ছাড়া খেলতে নামা রিয়ালের রক্ষণে ম্যাচের শুরু থেকে চাপ ধরে রাখা লেগানেস ৩০তম মিনিটে এগিয়ে যায়। ছোট ডি-বক্সে জটলার মধ্যে বল পেয়ে টোকা দিয়ে গোলটি করেন ডেনমার্কের ফরোয়ার্ড মার্টিন ব্রেথওয়েট।

শেষ দিকে গোল পেতে মরিয়া হয়ে আক্রমণ করতে থাকে সোলারির দল। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা আর পায়নি স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় ১৯ বারের চ্যাম্পিয়নরা।

সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি বছরে পাঁচ ম্যাচের দুটিতে হারা ও একটিতে ড্র করা রিয়াল মাদ্রিদ আগামী শনিবার লা লিগায় ঘরের মাঠে সেভিয়ার বিপক্ষে খেলবে।

কোপা দেল রে থেকে ছিটকে পড়েছে ১০ বারের চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদ। বুধবার আরেক ম্যাচে জিরোনার সঙ্গে ফিরতি লেগে ঘরের মাঠে ৩-৩ ড্র করে অ্যাওয়ে গোলে পিছিয়ে পড়ে আতলেতিকো। গত সপ্তাহে প্রথম পর্বে জিরোনার মাঠে ১-১ ড্র করেছিল দিয়েগো সিমেওনের দল।