সালাহর গোলে লিভারপুলের জয়

টানা দুই হারের পর জয়ের দেখা পেয়েছে লিভারপুল। মোহামেদ সালাহর গোলে ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2019, 04:53 PM
Updated : 12 Jan 2019, 06:29 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার স্থানীয় সময় বিকালে ১-০ গোলে জেতে লিভারপুল।

গত ৩ জানুয়ারি লিগে ম্যানচেস্টার সিটির মাঠে ২-১ গোলে হারার চার দিন পর এফএ কাপের তৃতীয় রাউন্ডে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের কাছে একই ব্যবধানে হেরেছিল লিভারপুল।

প্রথমার্ধে বল দখলে একচেটিয়া আধিপত্য ছিল লিভারপুলের। কিন্তু উল্লেখযোগ্য কোনো সুযোগই তৈরি করতে পারেনি তারা। বিরতির আগে একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি দলটি।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে সালাহর স্পট কিকে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় লিভারপুল। মিশরের এই ফরোয়ার্ডই ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা।

এরই সঙ্গে গোলদাতার তালিকায় ১৪ গোল নিয়ে আগেই যৌথভাবে শীর্ষে থাকা টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন ও আর্সেনালের পিয়েরে-এমেরিক আউবামেয়াংকে স্পর্শ করেন সালাহ।

৮১তম মিনিটে সালাহর পাস ধরে ডাচ মিডফিল্ডার জর্জিনিয়ো ভেইনালডামের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে ব্যবধান আর বাড়েনি।

২২ ম্যাচে ১৮ জয় ও তিন ড্রয়ে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৫৭। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৭ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তৃতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৪৮।

দিনের প্রথম ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে ১-০ গোলে হারা আর্সেনাল ১২ জয় ও পাঁচ ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে।