ম্যানচেস্টার সিটির গোল উৎসবে জেসুসের ৪

শুরুর একাদশে জায়গা পেয়েই জ্বলে ওঠা গাব্রিয়েল জেসুস করলেন চার গোল। গোল উৎসবে মেতে উঠলেন তার সতীর্থরাও। তাতে বার্টন অ্যালবিওনের বিপক্ষে বিশাল জয়ে ইংলিশ লিগ কাপের ফাইনালে এক পা দিয়ে রাখল প্রতিযোগিতাটির শিরোপাধারী ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2019, 09:54 PM
Updated : 9 Jan 2019, 10:39 PM

ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতে প্রথম লেগের ম্যাচে ৯-০ ব্যবধানে জেতে সিটি। আগামী ২৩ জানুয়ারি তৃতীয় সারির ক্লাব বার্টনের মাঠে ফিরতি লেগ খেলতে যাবে পেপ গুয়ার্দিওলার দল।

আক্রমণভাগে জায়গা পেতে সের্হিও আগুয়েরোর সঙ্গে জেসুসকে লড়াই করতে হবে-বার্টন ম্যাচের আগে এমনটাই বলেছিলেন সিটি কোচ। দুর্দান্ত পারফরম্যান্সে দাবিটা জোরালো করলেন ২১ বছর বয়সী এই স্ট্রাইকার। বাকি পাঁচ গোলদাতা কেভিন ডি ব্রুইনে, ওলেকসান্দের জিনচেঙ্কো, ফিলিপ ফোডেন, কাইল ওয়াকার ও রিয়াদ মাহরেজ।

নিজেদের মাঠে ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় সিটি। বাঁ দিক থেকে দাভিদ সিলভার বাড়ানো ক্রসে নিখুঁত হেডে জাল খুঁজে নেন বেলজিয়ামের মিডফিল্ডার ডি ব্রুইনে। ৩০তম মিনিটে লেরয় সানের শট গোলরক্ষক ফেরানোর পর জেসুসের হেড ঠিকানা খুঁজে পায়।

চার মিনিট পর গিনদোয়ানের তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগিয়ে স্কোরলাইন ৩-০ করেন জেসুস। ৩৭তম মিনিটে ২৫ গজ দূর থেকে জিনচেঙ্কো গোলরক্ষকের মাথার ওপর দিয়ে লক্ষ্যভেদ করলে বড় জয়ের পথে ছুটতে থাকে সিটি।

৫৭তম মিনিটে সিলভার ক্রসে হেডে হ্যাটট্রিক পূরণ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এরপর ৬২তম মিনিটে ফোডেন, তিন মিনিট পর আবার জেসুস আর ৭০তম মিনিটে ওয়াকারের লক্ষ্যভেদে স্কোরলাইন হয় ৮-০। ৮৩তম মিনিটে সমর্থকদের আবারও গোলের উচ্ছ্বাসে ভেসে যাওয়ার উপলক্ষ্য এনে দেন মাহরেজ।