রেকর্ড নিয়ে আগ্রহী নন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ

ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হিসেবে দায়িত্ব নিয়ে প্রথম পাঁচ ম্যাচ টানা জিতে প্রায় সত্তর বছরের পুরানো রেকর্ড স্পর্শ করেছেন উলে গুনার সুলশার। নরওয়ের এই কোচের সামনে এখন রেকর্ডটি এককভাবে নিজের করে নেওয়ার হাতছানি। অবশ্য এসব নিয়ে এই মুহূর্তে নিজের কোনো ভাবনা নেই বলে জানিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2019, 01:15 PM
Updated : 7 Jan 2019, 01:16 PM

১৯৪৬-৪৭ মৌসুমে ম্যানচেস্টারের ঐতিহ্যবাহী ক্লাবটির দায়িত্ব নেওয়ার পর সব প্রতিযোগিতা মিলে প্রথম পাঁচ ম্যাচেই জয় পেয়েছিলেন ম্যাট বাসবি। জোসে মরিনিয়োর বিদায়ের পর চলতি মৌসুমের শেষ পর্যন্ত অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পাওয়া সুলশার শনিবার এফএ কাপে নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে রিডিংয়ের বিপক্ষে সহজ জয়ে সেই কীর্তি ছুঁয়েছেন। আগামী রোববার ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে জয় পেলে রেকর্ডটি এককভাবে নিজের করে নেবেন ৪৫ বছর বয়সী এই কোচ।

এই মুহূর্তে মনোযোগ মাঠেই রাখতে চান ১৯৯৬ থেকে ২০০৭ সাল পর্যন্ত ইউনাইটেডে খেলে ছয়টি প্রিমিয়ার লিগ ও একটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ী সুলশার।

“আমি রেকর্ডের পরোয়া করি না। এখন না, হয়তো ২০ বছর পর আমি পেছনে ফিরে দেখব আমার কি কি রেকর্ড আছে।”

“যখন আমি দায়িত্বে থাকি, আমি কখনোই পেছনে ফিরে দেখি না যে আমি আগে কি করেছি। কখনোই না।”

লিগে নিজেদের শেষ চার ম্যাচে কার্ডিফ সিটি, হাডার্সফিল্ড টাউন, এএফসি বোর্নমাউথ ও নিউক্যাসল ইউনাইটেডকে হারানো ম্যানচেস্টার ইউনাইটেড ২১ ম্যাচে ১১ জয় ও পাঁচ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে আছে। সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।