রিয়ালের ব্যর্থতাকে স্বাভাবিক মানছেন না মদ্রিচ

লা লিগায় ঘরের মাঠে পয়েন্ট তালিকার নিচের দিকের দল রিয়াল সোসিয়েদাদের কাছে হারের পর নিজেদের ব্যর্থতাকে স্বাভাবিক মনে করছেন না রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার লুকা মদ্রিচ। তবে বাজে পারফরম্যান্সের জন্য কোচ সান্তিয়াগো সোলারিকে দুষতে নারাজ ক্রোয়াট এই ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2019, 07:30 AM
Updated : 7 Jan 2019, 07:30 AM

রোববার সান্তিয়াগো বের্নাবেউয়ে ২-০ গোলে হারে মাদ্রিদের দলটি। ম্যাচের তৃতীয় মিনিটে স্পট কিক থেকে এগিয়ে যায় সোসিয়েদাদ। বিরতির পর লুকাস ভাসকেস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে শেষ ৩০ মিনিট রিয়াল খেলে ১০ জন নিয়ে। শেষদিকে রক্ষণের ব্যর্থতায় আরও একটি গোল হজম করে স্পেনের সবচেয়ে সফল ক্লাবটি।

চলতি মৌসুমে বারবার খেই হারানো রিয়াল এই নিয়ে এবারের লিগে ষষ্ঠ হারের স্বাদ পেল। ১৮ রাউন্ড শেষে শীর্ষে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ১০ পয়েন্ট পিছিয়ে আছে তারা। এমন অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে সতীর্থদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মদ্রিচ।

“আমাদের একসঙ্গে বসতে হবে, কথা বলতে হবে এবং নিজেদের সমস্যা চিহ্নিত করতে হবে। এটা স্বাভাবিক না, এটা একবারই হয়েছে এমন না, অনেকবার ঘটেছে। আপনাকে অবশ্যই সমাধান খুঁজে বের করতে হবে। অনেক খেলোয়াড়ই নিজেদের সেরা খেলাটা খেলছে না।”

“আমাকে উন্নতি করতে হবে এবং আরও দায়িত্ব নিতে হবে। ক্লাবের জন্য এটা কঠিন একটা মুহূর্ত। কিন্তু এ ধরনের পরিস্থিতি আমাদের আরও ঐক্যবদ্ধ করবে।”

দলের বাজে পারফরম্যান্সে দারুণ চাপে আছেন কোচ সোলারি। তবে কোচকে সমর্থন দিচ্ছেন মদ্রিচ।

“কোচ অসাধারণ কাজ করছেন। কিন্তু তিনি মাঠে নেমে গোল করতে বা খেলার শুরুতে প্রতিপক্ষকে থামিয়ে দিতে পারেন না। তার প্রত্যাশা আছে। কিন্তু মাঠে আমরাই খেলি। আর আমাদের আরও ভালো করতে হবে।”

“প্রতিটি ম্যাচে আমরা এমন বাজে পারফরম্যান্স করে যেতে পারি না। ভবিষ্যতে এটি এড়িয়ে চলতে হবে। আমরা সুযোগ তৈরি করলাম কিন্তু গোল করতে পারলাম না। সেটাই আমাদের সমস্যা। সোলারির উপর আমাদের আস্থা আছে। আর আমরা হারের অজুহাত হিসেবে তাকে দাঁড় করাব না বা তাকে দোষারোপ করব না।”

“আমাদের বাজে পারফরম্যান্সের কারণ আছে। আর আপনাকে সেগুলো খুঁজতে হবে। আমাদের প্রত্যেককে আরও বেশি দায়িত্ব নিতে হবে।”

১৮ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে আছে রিয়াল। শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৪০।