সোসিয়েদাদের কাছে রিয়ালের বিব্রতকর হার

তিন দিন আগে ভিয়ারিয়ালের মাঠে হোঁচট খাওয়া রিয়াল মাদ্রিদ এবার রিয়াল সোসিয়েদাদের কাছে হেরে গেছে। ঘরের মাঠে শুরুতেই গোল খেয়ে বসা সান্তিয়াগো সোলারির দল বাকি সময়ে সমতায় ফিরতে পারেনি। উল্টো শেষ দিকে খেয়ে বসে আরও একটি গোল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2019, 07:21 PM
Updated : 6 Jan 2019, 10:05 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার স্থানীয় সময় বিকালে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জেতে পয়েন্ট তালিকার নিচের দিকের দল সোসিয়েদাদ। ম্যাচের শেষ ৩০ মিনিট রিয়াল খেলে ১০ জন নিয়ে।

ভিয়ারিয়ালের সঙ্গে ২-২ ড্রয়ে বছর শুরু করা রিয়াল এবার নিজেদের মাঠে ম্যাচের তৃতীয় মিনিটে পিছিয়ে পড়ে। স্পট কিকে বল জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান জোসে। স্প্যানিশ মিডফিল্ডার মিকেল মেরিনোকে ডি-বক্সে কাসেমিরো ফাউল করায় পেনাল্টি পেয়েছিল অতিথিরা।

গতিময় ফুটবলে বাঁ দিক থেকে বেশ কয়েকবার অতিথিদের রক্ষণে ভীতি ছড়ান তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র। কিন্তু পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে পারেননি তিনি। ২২তম মিনিটে লুকা মদ্রিচের জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। আর ৪৪তম মিনিটে লুকাস ভাসকেসের ডান দিক থেকে নেওয়া উঁচু ক্রস গোলরক্ষকের হাতে লেগে পোস্টে বাধা পায়।

৫২তম মিনিটে বেলজিয়ান মিডফিল্ডার আদনান ইয়ানুজাইয়ের জোরালো শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হলে সে যাত্রায় বেঁচে যায় রিয়াল। এর আট মিনিট পর বড় এক ধাক্কা খায় তারা। মেরিনোকে পিছন থেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ভাসকেস।

৬৩তম মিনিটে ডি-বক্সে একা ঢুকে পড়া ভিনিসিউস গোলরক্ষক জেরোনিমো রুলির চ্যালেঞ্জে পড়ে গেলে পেনাল্টির জোরালো আবেদন করে রিয়ালের খেলোয়াড়রা। রেফারি অবশ্য তাতে সাড়া দেননি।

ম্যাচ জুড়ে বারবার স্পষ্ট হয়ে ওঠে রিয়ালের দুর্বল রক্ষণভাগের চিত্র। ৮৩তম মিনিটে দ্বিতীয় গোল খেয়ে তারই খেসারত দেয় দলটি। জোসের ক্রসে অরক্ষিত স্প্যানিশ মিডফিল্ডার রুবেন পার্দোর হেড খুঁজে পায় ঠিকানা।

চলতি মৌসুমে বারবার খেই হারানো রিয়াল এই নিয়ে এবারের লিগে ষষ্ঠ হারের স্বাদ পেল। ১৮ ম্যাচে ৯ জয় ও তিন ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে তারা। আর ২২ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে উঠে এসেছে সোসিয়েদাদ।

সেভিয়ার মাঠে ১-১ গোলে ড্র করা আতলেতিকো মাদ্রিদ ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তৃতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৩৩। চতুর্থ স্থানে উঠে আসা আলাভেসের পয়েন্ট ৩১।