মাঝে মধ্যে ড্রয়ে সন্তুষ্ট থাকার আহ্বান রিয়াল কোচের

সান্তিয়াগো সোলারির অধীনে গত বছরের শেষটা ভালোই হয়েছিল রিয়াল মাদ্রিদের। কিন্তু নতুন বছরের শুরুতে লা লিগায় পয়েন্ট তালিকার নিচের দিকের দল ভিয়ারিয়ালের মাঠে আবারও পয়েন্ট হারিয়ে বসে মাদ্রিদের ক্লাবটি। তবে ঘুরে দাঁড়াতে আশাবাদী আর্জেন্টাইন এই কোচ সমর্থকদের প্রতি মাঝে মধ্যে ড্রয়েও সন্তুষ্ট থাকার আহ্বান জানিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2019, 12:57 PM
Updated : 5 Jan 2019, 12:57 PM

ব্যর্থতার দায়ে গত অক্টোবরে চাকরি হারানো হুলেন লোপেতেগির জায়গায় দায়িত্ব পাওয়া সোলারির অধীনে গত বছরে লিগে শেষ ছয় ম্যাচে পাঁচটিতে জেতে রিয়াল। ডিসেম্বরে ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপাও ঘরে তোলে তারা। তবে গত বৃহস্পতিবার ভিয়ারিয়ালের মাঠে শেষ দিকে গোল খেয়ে ২-২ গোলে ড্র করে বসে স্পেনের সফলতম ক্লাবটি।

লিগে ১৭ ম্যাচে ৯ জয় ও তিন ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল। শীর্ষে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে আছে প্রতিযোগিতার সফলতম ক্লাবটি।

ভিয়ারিয়ালের বিপক্ষে কৌশলের কারণে সমালোচনার মুখে পড়েন সোলারি। একই সঙ্গে এগিয়ে গিয়েও তার দল ব্যবধান ধরে রাখতে না পারায় সমালোচনার শিকার হন ৪২ বছর বয়সী এই কোচ।

রোববার লিগের পরের ম্যাচে ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে খেলবে করিম বেনজেমা-টনি ক্রুসরা। আগের দিন সংবাদ সম্মেলনে সোলারি তার অধীনে লিগে পয়েন্ট তালিকায় দলের উন্নতির কথা উল্লেখ করেন।

“পয়েন্ট তালিকায় এগিয়ে যাওয়ায় লক্ষ্য। শুরুটা সহজ ছিল না, এ বিষয়ে আমরা সচেতন আছি। আমরা চতুর্থ স্থানে উঠেছি। আমাদের মাঠে নামতে হবে এবং কঠিন মুহূর্তগুলোর মুখোমুখি হওয়ার চ্যালেঞ্জ নিতে হবে। আমরা এটাই করে আসছি এবং যা করছি তাতে আমরা খুশি।”

“এই প্রতিযোগিতায় সব দলই লড়াই করে। আমাদের অন্যতম সুন্দর একটা লিগ আছে। কেউ আপনাকে কিছু দেবে না। সবারই অন্যকে আঘাত করার মেধা আছে।”

“এটা খুব প্রতিদ্বন্দ্বিতামূলক একটা লিগ। তাই আমাদের ড্রকে অবহেলা করা উচিত নয়। অবশ্যই আমরা জিততে চাই। কিন্তু এখানে লড়াই উন্মুক্ত। ভিয়ারিয়ালের বিপক্ষে আমাদের প্রথমার্ধটা ভালো কেটেছিল আর এখন রোববারে আমরা পুরো ৩ পয়েন্ট নেওয়ার চেষ্টা করব।”