আগামী দল-বদল নিয়ে কথা বলতে নারাজ রিয়াল কোচ

জানুয়ারির শীতকালীন দল-বদল নিয়ে ক্লাবের পরিকল্পনা জানাতে রাজি নন রিয়াল মাদ্রিদের কোচ সান্তিয়াগো সোলারি। একই সঙ্গে খেলোয়াড়দের ক্লাব ছাড়ার গুঞ্জন নিয়েও কথা বলতে চান না এই আর্জেন্টাইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2019, 03:58 PM
Updated : 2 Jan 2019, 03:58 PM

স্প্যানিশ সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, জানুয়ারিতে একজন স্ট্রাইকারকে দলে টানার চেষ্টা করতে পারে রিয়াল। গত বছরের জুলাইয়ে ক্লাবের ইতিহাসে রেকর্ড ৪৫০ গোল করা ক্রিস্তিয়ানো রোনালদো ইউভেন্তুসে পাড়ি জমানোর পর আক্রমণভাগ নিয়ে ভালোই ভুগতে হয়েছে তাদের। চলতি মৌসুমে লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি ও ফরোয়ার্ড লুইস সুয়ারেসের মিলিত গোল এ পর্যন্ত আসরে রিয়ালের করা মোট গোলের চেয়ে দুটি বেশি।

অক্টোবরে সোলারি দায়িত্ব নেওয়ার পর সব প্রতিযোগিতা মিলে মোটে দুটি ম্যাচে রিয়াল মাদ্রিদের শুরুর একাদশে জায়গা পেয়েছেন স্প্যানিশ মিডফিল্ডার ইসকো। স্প্যানিশ সংবাদ মাধ্যমের খবর, পরিস্থিতির উন্নতি না হলে দল ছাড়তে পারেন ২৬ বছর বয়সী এই ফুটবলার। চলতি মৌসুমে রাশিয়া বিশ্বকাপের সেরা গোলরক্ষক থিবো কোর্তোয়া দলে আসায় একাদশে অনিয়মিত হয়ে পড়েছেন রিয়ালের হয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ী কেইলর নাভাস। ৩২ বছর বয়সী এই গোলরক্ষকের দল ছাড়ার গুঞ্জনও শোনা যাচ্ছে। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে সবকিছুর জন্য রিয়াল সমর্থকদের ধন্যবাদ জানিয়ে গুঞ্জন আরও উসকে দিয়েছেন কোস্টা রিকার এই খেলোয়াড় নিজেই।

তবে এসব নিয়ে এখন ভাবতে চান না সোলারি। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত আড়াইটায় লা লিগায় ভিয়ারিয়ালের মুখোমুখি হবে রিয়াল। মাঠের খেলাতেই পুরো মনোযোগ রাখতে চান ৪২ বছর বয়সী এই কোচ।

“এ নিয়ে আপনাদের বলার মতো কোনো খবর আমার কাছে নেই। আমরা শুধু কালকের (বৃহস্পতিবার) ম্যাচ নিয়েই ভাবছি।”

খেলোয়াড়দের দল ছাড়ার গুঞ্জন নিয়ে সংবাদ সম্মেলনে কিছু বলতে চান না সোলারি।

“আমি কোনো অনুমান নির্ভর ধারণা নিয়ে কাজ করি না। আমরা সবাই আগামীকালের ম্যাচে মনোযোগ রাখছি। যেসব খেলোয়াড়দের ঘিরে গুঞ্জন আছে তারাও দলের অংশ, এর বাইরে আর কোনো অনুমান নিয়ে আমি ভাবছি না।”

“দল-বদলের পরিকল্পনা নিয়ে আমার কথা বলার জায়গা এটা না। সেটা ক্লাবের ব্যক্তিগত ব্যাপার।”

২৯ পয়েন্ট নিয়ে চলতি মৌসুমে লা লিগার পয়েন্ট তালিকায় চারে আছে সোলারির দল। এক ম্যাচ বেশি খেলে ১১ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার সংগ্রহ ৩৭ পয়েন্ট।