পর্তুগাল দলে ফিরতে প্রস্তুত রোনালদো

চলতি বছর পর্তুগাল দলে ফিরবেন বলে জানিয়েছেন তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। নতুন ক্লাব ইউভেন্তুসে ভালোভাবে মানিয়ে নিতে রাশিয়া বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের বাইরে ছিলেন বলেও জানান পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2019, 09:29 AM
Updated : 1 Jan 2019, 09:29 AM

৩৩ বছর বয়সী রোনালদো সবশেষ পর্তুগাল দলে খেলেছেন বিশ্বকাপের শেষ ষোলোতে উরুগুয়ের বিপক্ষে। সে ম্যাচ হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে যায় বর্তমান ইউরো চ্যাম্পিয়নরা।

আন্তর্জাতিক ফুটবলে পর্তুগালের সর্বকালের সেরা গোলদাতা রোনালদো এ পর্যন্ত করেছেন ৮৫টি গোল। আন্তর্জাতিক ফুটবলে এর চেয়ে বেশি গোল আছে শুধু ইরানের আলি দাইয়ের (১০৯)। দেশের হয়ে সবচেয়ে বেশি ১৫৪ ম্যাচ খেলার রেকর্ডও রোনালদোর দখলে।

চলতি মৌসুমে দারুণ ছন্দে আছেন রোনালদো। ইউভেন্তুসের হয়ে এখন পর্যন্ত ২৪ ম্যাচে করেছেন ১৫ গোল। নতুন বছরে জাতীয় দলে ফিরতে আশাবাদী তিনি।

“২০১৯ সালে আমি কোচিং স্টাফদের অধীনে ফিরে যেতে চাই।”

“সমঝোতা হয়েছিল যে আমি এই মৌসুমের প্রথম অর্ধের ম্যাচগুলিতে থাকব না।”

“আমার বয়স এখন ৩৩। মাত্র এক দেশ থেকে আরেক দেশে যাওয়ায় কাজের পদ্ধতি, সতীর্থ, স্টাফ এবং ব্যক্তিগত সূচি – সব পাল্টে গিয়েছিল। সব মিলে আমি মনে করি এটা সেরা সিদ্ধান্ত ছিল।”

বিশ্বকাপের পর থেকে এ পর্যন্ত ছয় ম্যাচ খেলে এখনও হারের মুখ দেখেনি পর্তুগাল।  তিন জয়ের পাশাপাশি ড্র করেছে তিনটি ম্যাচ। উয়েফা নেশন্স লিগের চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে ফের্নান্দো সান্তোসের দল।