জয়ে ফিরল ম্যানচেস্টার সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা দুই হারের পর জয়ের মুখ দেখেছে ম্যানচেস্টার সিটি। চলতি বছর নিজেদের শেষ ম্যাচে সাউথ্যাম্পটনকে হারিয়েছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2018, 04:24 PM
Updated : 30 Dec 2018, 04:24 PM

রোববার সাউথ্যাম্পটনের মাঠে ৩-১ গোলে জেতে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা। লেস্টার সিটির কাছে হারা ম্যাচের শুরুর একাদশে পাঁচটি পরিবর্তন আনেন গুয়ার্দিওলা।
 
দশম মিনিটে সিটিকে এগিয়ে দেন দাভিদ সিলভা। রিয়াদ মাহরেজের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডান প্রান্ত দিয়ে ডি-বক্সে ঢুকে সিলভাকে দারুণ এক পাস দেন বের্নার্দো সিলভা। বাঁ পায়ের ভলিতে জাল খুঁজে নেন অরক্ষিত স্প্যানিশ মিডফিল্ডার।
 
৩৭তম মিনিটে সমতা ফেরায় স্বাগতিকরা। সিটির তরুণ ডিফেন্ডার ওলেকসান্দ্রো জিনচেনকোর ভুলে ডি-বক্সের সামনে বল পেয়ে যান সাউথ্যাম্পটনের পিয়ের-এমিল হয়বিয়ার্গ। বক্সে ঢুকে ডান পায়ের জোরালো উঁচু শটে এদেরসনের মাথার উপর দিয়ে বল জালে পাঠান ডেনিশ এই মিডফিল্ডার।
 
বিরতির আগে শেষ মিনিটে আত্মঘাতী গোলে আবারও এগিয়ে যায় সিটি। ডান প্রান্ত দিয়ে ডি-বক্সে ঢুকে রাহিম স্টারলিংয়ের করা ক্রস প্রতিপক্ষ খেলোয়াড়ের পায়ে লেগে জালে ঢুকে যায়। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়ান সের্হিও আগুয়েরো। ডান প্রান্ত থেকে জিনচেনকোর ক্রসে ছয় গজের বক্সের মধ্যে থাকা আর্জেন্টাইন ফরোয়ার্ড হেড করে বল জালে জড়ান। চলতি আসরে এটি তার নবম গোল।
 
৮৫তম মিনিটে ফের্নান্দিনিয়োকে বাজে ট্যাকল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এমিল হয়বিয়ার্গ।
 
লিগে শেষ পাঁচ ম্যাচে দ্বিতীয় জয়ের দেখা পাওয়া সিটি ৪৭ পয়েন্ট নিয়ে উঠে এসেছে দ্বিতীয় স্থানে। শনিবার আর্সেনালকে ৫-১ গোলে হারানো লিভারপুল ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে শেষ করেছে বছর। ৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে শনিবার বছরে নিজেদের শেষ ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের কাছে ৩-১ গোলে হারা টটেনহ্যাম হটস্পার। চারে থাকা চেলসির সংগ্রহ ৪৩ পয়েন্ট।