আজারের জোড়া গোলে জয়ে ফিরল চেলসি

ঘরের মাঠে লেস্টার সিটির কাছে হারের ধাক্কা ভুলে ঘুরে দাঁড়াল চেলসি। এদেন আজারের জোড়া গোলে ওয়াটফোর্ডকে হারিয়েছে মাওরিসিও সাররির শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2018, 09:29 PM
Updated : 28 Dec 2018, 05:07 PM

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে বুধবার রাতে ২-১ গোলে জেতে চেলসি।

প্রতিপক্ষের মাঠে প্রথম সুযোগ পেয়েছিল চেলসি। দশম মিনিটে উইলিয়ানের শট ব্যর্থ হয় পোস্টের বাইরের দিকে লেগে।

বলের নিয়ন্ত্রণে অনেক এগিয়ে ছিল অতিথিরা। একের পর এক আক্রমণও করছিল তারা। কিন্তু স্বাগতিকদের রক্ষণে গিয়ে ব্যর্থ হচ্ছিল তাদের সব চেষ্টা। অন্য দিকে প্রতি আক্রমণে ভীতি ছড়াচ্ছিল ওয়াটফোর্ড।

প্রথম ৪৫ মিনিটে দুই দলের একটি চেষ্টাও ছিল না লক্ষ্যে। যোগ করা সময়ের প্রথম মিনিটে চেলসিকে এগিয়ে নেন আজার।

ওয়াটফোর্ড মাঝ মাঠে বল হারালে পেয়ে যান মাতেও কোভাচিচ। রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে আসা এই তরুণ বল বাড়ান আজারকে। কিছুটা এগিয়ে চমৎকার ফিনিশিংয়ে জাল খুঁজে নেন বেলজিয়াম অধিনায়ক।

চেলসির হয়ে এটি তার শততম গোল। দশম ফুটবলার হিসেবে চেলসির হয়ে করলেন একশ গোল।

এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি চেলসির। জোসে হোলবাসের কর্নারে দারুণ ভলিতে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে সমতা ফেরান ওয়াটফোর্ডের আর্জেন্টাইন ফরোয়ার্ড রবের্তো পেরেইরা।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য শুরু থেকেই ওয়াটফোর্ডের রক্ষণে চাপ বাড়ায় চেলসি। কিন্তু তেমন কোনো সুযোগ তৈরি করতে পারছিল না তারা। আজারকে গোলরক্ষক বেন ফস্টার ফাউল করলে এসে যায় দারুণ সুযোগ। ৫৮তম মিনিটে সফল স্পটকিকে আবার দলকে এগিয়ে নেন আজার।

বাকি সময়ে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ। তৈরি হয় বেশ কয়েকটি সুযোগ। কিন্তু সেগুলোর একটিও কাজে লাগাতে পারেনি কোনো দল। 

এই জয়ে ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে চেলসি।

একই দিন অ্যানফিল্ডে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-০ গোলে হারিয়ে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে লিভারপুল। বোর্নমাউথকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া টটেনহ্যাম হটস্পার ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

লিগের শিরোপাধারী ম্যানচেস্টার সিটি আবারও হোঁচট খেয়েছে। লেস্টার সিটির মাঠে ২-১ গোলে হারা পেপ গুয়ার্দিওলার দল ৪৪ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে।

ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের সঙ্গে ১-১ গোলে ড্র করা আর্সেনাল ৩৮ পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে। নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে হাডার্সফিল্ড টাউনের বিপক্ষে ৩-১ গোলে জেতা ম্যানচেস্টার ইউনাইটেড ৩২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।